FATF on India

ব্যুরো নিউজ, ২৯ জুন: মোদী সরকারের ‘নো টলারেন্স’ নীতিই করল কামাল। অন্যায়ের সঙ্গে আপোষ নয়, তাই জঙ্গি দমনে করা পদক্ষেপও নিয়েছে ভারত সরকার। এমনকি জঙ্গি দমন নিয়ে প্রতিরক্ষা মন্ত্রীর মুখেও শোনা যায় কড়া বার্তা। আর তারই ফল  FATF-র প্রশংসা।

সিমবক্স কাণ্ডে গ্রেফতার আরও এক। কি সিমবক্স কাণ্ড? কতদুর বিস্তৃত এর জাল?

জঙ্গি দমনে কড়া পদক্ষেপের ফলে ভারত সরকারের ভূয়সী প্রশংসা করেছে ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স। ২৬ জুন থেকে ২৮ জুন পর্যন্ত সিঙ্গাপুরে FATF-র সম্মেলনে ভারতের জঙ্গি দমন নীতি, জঙ্গিদের অর্থের জোগানোর পথ বন্ধ করা নিয়ে একাধিক প্রশংসা করেছে ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স।

UGC-NET পরীক্ষার নতুন সূচি, ওএমআর নয় অন্য ‘পন্থা’য় পরীক্ষা

BJP Helpline

আর্থিক তছরুপ, জঙ্গিদের অর্থের জোগানের মতো অপরাধ রুখতে ১৯৮৯ সালে গঠিত হয় ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স। ২০১০ সালে FATF-র সদস্য হয় ভারত। এদিকে ২০১৪ সালে মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকেই জঙ্গি-সন্ত্রাস দমন মূলক বহু কড়া পদক্ষেপ নিয়েছে ভারত। এমনকি প্রতিরক্ষা মন্ত্রকের ক্ষমতা বৃদ্ধিরও প্রয়াসও ক্রমাগত চালিয়ে যাচ্ছে ভারত।

মণিপুরে পালা বদল! দিল্লীতে বিধায়করা, তবে কি ইস্তফা দেবেন মুখ্যমন্ত্রী?

আর্থিক তছরুপ ও জঙ্গিদের অর্থের জোগানোর পথ বন্ধ করতে ডিজিটাল ইন্ডিয়া গড়ার দিকে জোর দিয়েছে ভারত সরকার। এমনকি আইনও সংশোধন করা হয়েছে। আর ভারত সরকারের এই একাধিক পদক্ষেপের প্রশংসা করা হয়েছে FATF।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর