ডিমের সাদা অংশটা না কুসুম image

ব্যুরো নিউজ, ৬ সেপ্টেম্বর :ইদানিংকালে ঘরে ঘরে এখন কোলেস্টেরলের সমস্যা। কোলেস্ট্রল ধরা পড়ার সাথে সাথেই খাওয়া দাওয়ার পরিবর্তন শুরু হয়ে যায়। ডিমের কুসুম খেলে রক্তের খারাপ কোলেস্ট্রল বেড়ে যেতে পারে। আমরা অনেকেই আছি ডিম খাওয়ার সময় ডিমের হলুদ অংশটা বাদ দিয়ে দিই। আপনি জেনে নিন যে ডিমের সাদা অংশটা না কুসুম খাওয়া উপকারি?

পায়ের তলায় অতিরক্ত ঘাম কী তবে কোনও রোগের লক্ষণ? জেনে নিন বিশেষজ্ঞরা কি বলছেন

জেনে নিন কি কি উপকারিতা মিলবে

প্রয়োজনের তুলনায় বেশি নুন খাচ্ছেন? কতটা ক্ষতি হচ্ছে জানেন কি?

ডিমের মধ্যে রয়েছে প্রোটিন, ভিটামিন ,মিনারেল ফ্যাট রয়েছে। যা শরীরের নানান উপকারিতা আনে। কিন্তু ডিমের সাদা অংশ ও হলুদ অংশ খেলে কি কি উপকার মিলবে জেনে নিন।

রোগের ঝুঁকি কমানোর জন্য আজ থেকেই খাওয়া শুরু করুন আনারস

ডিমের সাদা অংশে ক্যালোরির পরিমাণ কম থাকায় ওজন কমাতে ভীষণ কার্যকারী। এছাড়াও এই সাদা অংশে প্রোটিন থাকে।এই প্রোটিনে অ্যামিনো অ্যাসিড থাকে যা দেহের একাধিক শরীরবৃত্তি ও কাজকর্মের সাহায্য করে।
যারা উচ্চ মাত্রায় কোলেস্টেরলের সমস্যায় ভুগছেন তারা অবশ্যই ডিমের সাদা অংশ খেতে পারেন কারণ ডিমের সাদা অংশে কোন কোলেস্টেরল নেই।

হার্ট অ্যাটাকের আগে শরীরের এই লক্ষণ গুলি দেখা গেলে সতর্ক হোন

ডিমের কুসুমের মধ্যে কোলিন নামে একটি খনিজ পদার্থ রয়েছে যা মস্তিষ্কের কার্যকলাপ পরিচালনা করে। ডিমের কুসুমের মধ্যে ক্যালোরিও রয়েছে এছাড়া ডিমের কুসুমে পাওয়া যাবে ভিটামিন এ ,ভিটামিন ডি, ভিটামিন ই, ভিটামিন কে, ভিটামিন বি, আয়রন ,ফসফরাস , জিংক এর মত বিশেষ গুণে সমৃদ্ধ পুষ্টি উপাদান। কিন্তু মনে রাখবেন অত্যাধিক পরিমাণে যদি আপনি ডিমের কুসুম খান তাহলে আপনার মাত্রা কোলেস্টেরলের বেড়ে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর