dooars trip

ব্যুরো নিউজ, ১৪ জুন: বৃষ্টি ভেজা দিনে কয়েকটা দিন জঙ্গলে কাটালে কেমন হয় বলুন তো? পাহাড়ি নদী, সবুজে ঘেরা ঘন জঙ্গল, এক অদ্ভুদ নিস্তব্ধতার মধ্যেই টিপটিপ বৃষ্টির কলতান। কল্পরাজ্যের থেকে কিন্তু কোনও অংশে কম নয়। সেই কল্পনার স্বর্গরাজ্যে ডুব দিতেই আজকের এই প্রতিবেদন।

মেঘ ভাঙা বৃষ্টিতে ধস সিকিমে

শহরের কলাহলকে পেছনে ফেলেই টুক করে বেড়িয়ে পড়ুন  ডুয়ার্স-এর উদ্দেশ্যে, কলকাতা, শিয়ালদহ বা হাওড়া থেকে রাত্তের ট্রেন ধরে সকাল সকাল নেমে পরতে পারেন নিউ জলপাইগুড়ি জংশন বা নিউ মাল জংশনে।  এবার সেখান থেকে গাড়ি বুক করে বা শেয়ার গাড়িতেই বেড়িয়ে পড়ুন ডুয়ার্স-এর নাগরাকাটার উদ্দেশ্যে।

আপনার চেনা ডুয়ার্স-এর থেকে একটু পিছু ছাড়িয়ে চলে আসুন নাগরাকাটা। যদি সত্যিই ডুয়ার্সের ঘ্রাণ নিতে চান তবে চলে আসুন নাগরাকাটায়। এখানে একদিকে জঙ্গল আর নদী, আরেকদিকে ভগতপুর চা বাগান। এমনকি গাড়ি নিয়ে বেরিয়ে পড়তে পারেন চম্পাগুড়ি, হিলা,জিতি, কুরতি, জিরোবান এর পথে। এছাড়া হাতে সময় থাকলে ডুয়ার্স-এর গতে বাঁধা প্যাকেজ ট্রিপও করে নিতে পারেন।

তবে যদি শুধুই অবসর সময় কাটাতে চান তবেও এই জায়গা আপনার জন্য আদর্শ। হোমস্টের বারান্দাতে বসেই দিনযাপনের অভিজ্ঞতাও স্মৃতির মণিকোঠায় থেকে যাবে দীর্ঘ সময়।

থাকা খরচ (ঘর প্রতি) – ১৯০০ থেকে ২৫০০ টাকা

খাওয়া খরচ (জন প্রতি) -৫০০ টাকা  (ব্রেকফাস্ট, ডিনার)

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর