Diego Maradona

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর :প্রয়াত দিয়েগো মারাদোনার চিকিৎসকদের বিরুদ্ধে চিকিৎসায় অবহেলার অভিযোগে একটি মামলা চলমান ছিল। এই মামলার শুনানি চলতি বছরের অক্টোবর মাসে শুরু হওয়ার কথা ছিল, কিন্তু আর্জেন্টিনার একটি আদালত সেটি পরবর্তী বছরের মার্চ মাস পর্যন্ত পিছিয়ে দিয়েছে। নতুন সময়ে, ১১ মার্চ থেকে শুনানি শুরু হওয়ার কথা রয়েছে।

ব্লুটুথের মাধ্যমে সাইবার ঝুঁকি: সতর্ক থাকুন এই গুরুত্বপূর্ণ টিপস

শুনানি পিছিয়ে গেল কেন

গ্রুপ ‘ডি’ পদের ওয়েটিং লিস্টের চাকরিপ্রার্থীদের ঐতিহাসিক লংমার্চ -এর আজ শেষ দিন

২০২৩ সালের আর্জেন্টিনার আপিল আদালত জানিয়েছিল, নিউরোসার্জন লিয়োপোল্ডো লিউক, মনোবিদ অগাস্টিনা কোসাচভ, এবং একটি নার্স-সহ মোট ছ’জনের বিরুদ্ধে শুনানি হবে, এছাড়া অন্য একটি নার্স, জিসেলা দাহিয়ানার শুনানি আলাদাভাবে হবে। এই প্রত্যেকের বিরুদ্ধে মারাদোনার চিকিৎসায় অবহেলার অভিযোগ উঠেছে। যদিও ২ অক্টোবর থেকে শুনানি শুরু হওয়ার কথা ছিল, তা আবারও পিছিয়ে দেওয়া হয়েছে। আগে থেকেই, মে থেকে অক্টোবরে শুনানির সময়সীমা পিছিয়ে দেওয়া হয়েছিল।

শিবপুরের ঐতিহাসিক বটগাছের ‘বিশ্বের বৃহত্তম’ খেতাব হারাল কেন?

২০২০ সালের নভেম্বর মাসে মারাদোনা প্রয়াত হন। দীর্ঘদিন মাদকাসক্তির ফলে তার মস্তিষ্কে রক্ত জমে গিয়ে অস্ত্রোপচার করা হয়েছিল, এবং অস্ত্রোপচারের দু’সপ্তাহ পরেই তার মৃত্যু হয়। তার মৃত্যু পরবর্তী সময়, বুয়েনোস আইরেসে একটি ভাড়াবাড়িতে অবস্থানরত মারাদোনার চিকিৎসার দায়িত্বে ২০ জন চিকিৎসক নিয়োজিত ছিলেন। মৃত্যুর পর, আর্জেন্টিনার এক সরকারি আইনজীবী অভিযোগ করেন যে, সঠিক চিকিৎসা ও তত্ত্বাবধানের অভাবে মারাদোনার মৃত্যু হয়েছে। এই অভিযোগের ভিত্তিতে আটজন চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর