detox water benifits

লাবনী চৌধুরী, ৮ জুন: ফিটনেস ফ্রিক-এর যুগে ফিট এন্ড হেলদি থাকতে কে না চায়? আর তাঁর জন্য এই ডিটক্স ওয়াটারের কথা এখন সকলের মুখে মুখে। তবে কি খেয়ে আসলেই ওজন কমবে এবং শরীর সুস্থ থাকবে তা নিয়ে হাজার জনের হাজার রেমেডি বা টিপস। তবে আজ যেই ডিটক্স ওয়াটার-এর কথা বলব সেই ডিটক্স ওয়াটার টানা ১ মাস খেয়ে দেখলেই বুঝতে পারবেন তফাৎ।

বাড়িতেই তৈরি করুন রেস্টুরেন্ট স্টাইল মেয়ো পাস্তা

কী এই  ডিটক্স ওয়াটার?

যা খেলে শরীরের ক্ষতিকারক পদার্থ বা শরীর থেকে টক্সিন দূর হয় তাই  ডিটক্স ওয়াটার। আর এই ডিটক্স ওয়াটার আপনার ডায়েটে রাখলে আপনার শরীর হবে টক্সিন ফ্রি। মেদও ঝড়বে। আর আপনার শরীর হবে ভেতর থেকে ফিট। এমনকি ডিটক্স ওয়াটার প্রেসার ও মাইগ্রেন কমাতে জন্য খুব উপকারি।

উপকরণ ও প্রক্রিয়া-

১ চামচ চিয়া সিড জলে ভিজিয়ে রাখুন, ১টি শশার অর্ধেকটা ধুয়ে পাতলা পাতলা করে কেটে নিন। একটা লেবু ও কিছুটা আদা কুচি করে কেটে নিন। পরিমাণ মত নুন।

এবার বড় গ্লাসের ১ গ্লাস জল নিয়ে নিন। তাতে কেটে রাখা শশা, লেবু ও আদা কুচি মিশিয়ে নিন। মিশ্রনটিতে মিশিয়ে নিন পরিমাণ মত নুন। এরপর ওই জলটা ২ থেকে ৩ ঘণ্টার জন্য ঢাকা দিয়ে রেখে দিন।

এবার ডিটক্স ওয়াটার খাওয়ার জন্য একেবারে রেডি। তবে, আগে থেকে ভিজিয়ে রাখা চিয়া সিড এবার ওই মিশ্রনে মিশিয়ে নিয়ে খেতে পারেন।

এবার খালি পেতে এই  ডিটক্স ওয়াটার পান করুন। এক মাসের মধ্যেই ফলাফল আপনার হাতে। তবে নিয়মিত ডিটক্স ওয়াটার পান না করলেও চলবে। মাঝে মধ্যে কয়েক দিন ছাড়া ছাড়াও খেতে পারেন।

BJP Helpline

 

 

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর