farmers' movement! Bharat Bandh and Rail Roko on Friday

ব্যুরো নিউজ, ১১ ফেব্রুয়ারি: ফের আন্দলনে কৃষকরা। আগামী ১৩ ফেব্রুয়ারি ‘দিল্লি চলো’ অভিযানের ডাক কৃষকদের।

'Delhi Chalo' call to farmers

কেন্দ্রের কাছে এমএসপি (মিনিমাম সাপোর্ট প্রাইজ) নিয়ে আইন-সহ একাধিক দাবি। তার জেরেই পথে নেমেছে পঞ্জাব, হরিয়ানা সহ একাধিক রাজ্যের কৃষকরা। আগামী ১৩ ফেব্রুয়ারি দিল্লিতে বিক্ষোভ দেখাবে কৃষকরা। সংযুক্ত কিসান মোর্চা, কিসান মজদুর মোর্চা সহ ২০০টিরও বেশি কৃষক ইউনিয়নের তরফে ফসলের ন্যূনতম সহায়ক মূল্য (এমএসপি) নির্ধারণ করার দাবির পাশাপাশি আইন থেকে শুরু করে একাধিক দাবি নিয়ে এই আন্দোলন।

প্রথমবার ১৩টি আঞ্চলিক ভাষায় কনস্টেবল পদের পরীক্ষা

অতিরিক্ত সক্রিয়তা সরকারের!

এই অবস্থায় কড়া নিরাপত্তার বন্দোবস্ত করেছে হরিয়ানা সরকার। হরিয়ানা সরকারের তরফে কৃষক আন্দোলনকে ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা আটোসাটো করা হয়েছে। কোনও প্রকার অশান্তি এড়াতে রাস্তায় রাস্তায় বসানো হয়েছে ব্যারিকেড। সীমান্তগুলিতে নিরাপত্তা আঁটসাঁট করতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ৫০ কোম্পানি পুলিশ। প্রয়োজন ছাড়া পঞ্জাবে প্রবেশ করতে বারন করা হচ্ছে সাধারণ মানুষকে।

Advertisement of Hill 2 Ocean

গত ১০ তারিখ থেকেই হরিয়ানার একাধিক জায়গায় বন্ধ করা হয়েছে ইন্টারনেট পরিষেবা। আম্বালা, কুরুক্ষেত্র, জিন্দ, হিসার, সিরসা -সহ একাধিক জেলায় বন্ধ ইন্টারনেট পরিষেবা। পাশাপাশি মেসেজের ক্ষেত্রেও ব্যবস্থা নেওয়া হয়েছে। একসঙ্গে একাধিক মেসেজও পাঠানো যাবে না। বন্ধ ডঙ্গেল পরিষেবাও। আগামী মঙ্গলবার অবধি এই সকল পরিষেবা বন্ধ থাকবে বলে জানা গিয়েছে।

কেড বসানো হয়েছে। সীমান্তগুলিতে নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত ৫০ কোম্পানি পুলিশ।  সাধারণ মানুষকেও বিশেষ প্রয়োজন ছাড়া আপাতত পঞ্জাবে যেতে বারণ করা হয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর