Cyber ​​fraud

ব্যুরো নিউজ, ২৯ জুন: সাইবার জালিয়াতিতে সিমবক্সের ব্যবহার এর আগেও একাধিকবার দেখা গিয়েছে। এই সিমবক্স টেলিফোন এক্সচেঞ্জের মতো কাজ করে। এর মাধ্যমে, বিদেশের কোনও নম্বর থেকে ফোন এলে তা আপনার মোবাইলে ভারতীয় নম্বর হিসাবেই দেখাবে। যার মাধ্যমে আন্তর্জাতিক কলকে লোকাল কলে কনভার্ট করে জালিয়াতি, অসাধু কাজ কর্ম চালিয়ে থাকে সাইবার জালিয়াতরা।

UGC-NET পরীক্ষার নতুন সূচি, ওএমআর নয় অন্য ‘পন্থা’য় পরীক্ষা

আর সেই অভিযানে নেমে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে ৪ জনকে। জলপাইগুড়ির জটিয়াকালী এলাকায় মোবাইল ও জেরক্সের দোকানের আড়ালে সিমবক্স-এর দারা অনায়াসেই অসাধু কাজ কর্ম চালানো হচ্ছিল বলে অভিযোগ ওঠে। ঘটনার তদন্তে নামে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ।

মণিপুরে পালা বদল! দিল্লীতে বিধায়করা, তবে কি ইস্তফা দেবেন মুখ্যমন্ত্রী?

BJP Helpline

জলপাইগুড়ি সদর ব্লকের ভারত- বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা বেরুবাড়ি থেকে গত বৃহস্পতিবার আব্দুল কাদের নামে আরও একজনকে গ্রেফতার করা হয়। এর আগে গত ১৬ মে জটিয়াকালী বাজারে অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করে পুলিশ। তার পরে ২১ মে আরও দু’জনকে গ্রেফতার করা হয়।

ধৃত আব্দুল কাদেরকে গ্রেফতার করে জলপাইগুড়ি জেলা আদালতে পেশ করা হলে তাকে ৫ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় আদালত। তবে এই সিমবক্স কাণ্ডের জাল কতদুর বিস্তৃত তার গোঁড়ায় পৌঁছতে এখনও অনেকের ওপরেই নজর রয়েছে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ-এর।

 

 

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর