cpm SSC bhawan aggitation

ব্যুরো নিউজ, ২৭ এপ্রিল: যোগ্যদের চাকরীর দাবিতে SSC ভবন অভিযানে ধুন্ধুমার। করুনাময়ী থেকে অভিযান শুরু হলে সেখানেই পুলিশি বাধা।

সামনের ও পিছনে রয়েছে ইনফ্রারেড ক্যামেরা!সন্দেশখালির সৌজন্যে প্রথমবার দেখল রাজ্যবাসী ‘ক্যালিবার টি-৫’

২২ এপ্রিল এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় রায় ঘোষণা করে কলকাতা হাই কোর্ট। ২০১৬ সালের সম্পূর্ণ প্যানেল বাতিল করে কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ সাব্বির রশিদের ডিভিশন বেঞ্চ। ২৩ হাজার ৭৫৩ জন বেআইনি চাকরি প্রাপকদের চাকরি বাতিল করা হয়। এর পাশাপাশি তাদের ১২ শতাংশ সুদ সমেত বেতন ফেরৎ দেওয়ার নির্দেশ দেয় আদালত। আর এই রায় ঘোষণার পর থেকেই বারবার সোচ্চার হতে দেখা যায় বামেদের। আর আজ বাম ছাত্র ও শিক্ষক সংগঠনের SSC ভবন অভিযান।

যোগ্যদের চাকরীর দাবিতে SSC ভবন অভিযানে নামে বাম ছাত্র ও শিক্ষক সংগঠন। এমনকি অযোগ্যদের অবিলম্বে শাস্তির দাবিতে পথে নামে তারা। আর এই অভিযান কার্যত রণক্ষেত্রে পরিণত হয়। বামেরা তাদের  SSC ভবন অভিযানে নামলে করুণাময়ীতে পুলিশি বাধার সম্মুখীন হয় তারা। অর্থাৎ করুণাময়ী থেকে মিছিল শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই মিছিল আটকে দেয় বিধান নগর থানার পুলিশ। ব্যরিকেড দিয়ে পথ আটকানো হয়। কিন্তু কোনও রকম বাধা মানতে নারাজ তারা। এই পরিস্থিতিতে কার্যত পুলিশের সঙ্গে বচসার সৃষ্টি হয়। আর এই বচসা ধস্তাধস্তিতে পরিণত হয়। পুলিশ বল প্রয়োগ  করে এই অভিযান ছত্রভঙ্গ করার প্রচেষ্টা চালায়। এমনকি অভিযানে নামা বামেদের কার্যত চ্যাংদোলা করে সরিয়ে নেওয়া হয়।

তবে এমন ঘটনা  এ রাজ্যে এই প্রথম নয়। এর আগেও বহুবার চাকরিপ্রার্থীরা তাদেরহকের চাকরীর দাবিতে পথে নামলে তাদের সঙ্গে একাধিকবার পুলিশের ধস্তাধস্তির ছবি সামনে এসেছে। এমনকি আন্দোলনকারী চাকরি প্রার্থীদের ওপর লাঠি চার্জ, কাদানে গ্যাস ছোড়া, এমনকি চ্যাংদোলা করে প্রিজনভ্যানে তোলা হয়। আর আজ বামেরা যোগ্যদের দ্রুত চাকরীর দাবিতে SSC ভবন অভিযানে নামলে কার্যত সেই একই ছবি সামনে আসে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর