Chicken Doorani Recipe

ব্যুরো নিউজ, ৮ মে : রোজ রাতে শুতে যাওয়ার আগে এবং সকালে ঘুম থেকে ওঠার পর একটাই ভাবনা ঘরণীদের মাথায় ঘোরে! সেটা হলো আজ কি রান্না হবে? চিন্তা নেই! আজ আপনাদের একটি দারুণ স্বাদের রান্নার রেসিপি শেখাবো। অনেক তো হল চিকেন কষা! এবার না হয় কব্জি ডুবুক চিকেন দুয়োরানী দিয়ে। চলুন শিখে নেওয়া যাক রেসিপি!

আজকের থালা সাজান নিরামিষ দই পটল দিয়ে, থালা চেটে খাওয়ার মত রেসিপি

অনেক তো হল চিকেন কষা! এবার না হয় কব্জি ডুবুক চিকেন দুয়োরানী দিয়ে

উপকরণ:-

জিরে – দুই চা চামচ
ধনে -দুই চা চামচ
মৌরি -দেড় চা চামচ
মেথি – খুব অল্প
গোলমরিচ – যে যেমন ঝাল খান
পেঁপে- কয়েকটুকরো
পেঁয়াজ – দুটো বড়ো সাইজের
টক দই ১৫০ গ্রামের মতো
আদা রসুনের পেস্ট – প্রয়োজন মতো

প্রথমে সমস্ত গোটা মশলা কড়াইতে হাল্কা ভেজে গুঁড়িয়ে রাখতে হবে। এরপর ডুমো করে কাটা পেঁয়াজ আর পেঁপের টুকরো হাল্কা করে ভাপিয়ে নিয়ে মিক্সিতে পুরে তাতে দই দিয়ে একটা পেস্ট তৈরি করে নিতে হবে। এরপর সেই পেস্ট সহ আদা, রসুন বাটা, খানিকটা গুঁড়ো মশলা দিয়ে ভালো করে চিকেনে মাখিয়ে এক ঘন্টা রেখে দিতে হবে।

এরপর একঘন্টা পরে কড়াইতে অল্প পরিমানে সাদা তেল দিয়ে তাতে গোটা গরমমশলা, তেজপাতা এবং কয়েক দানা গোলমরিচ থেঁতো করে ফোড়ন দিয়ে তাতে অল্প পরিমান কুঁচি করা পেঁয়াজ এবং অল্প আদা দিয়ে মিনিট খানেক নেড়ে তাতে ম্যারিনেট করা চিকেনের টুকরো দিয়ে দিতে হবে। মনে রাখবেন এই রান্নায় জল ব্যবহার হবে না।

এরপর মিনিট চার পাঁচ মিনিট হাল্কা কষিয়ে তারপর বেঁচে থাকা পেঁপে আর দইয়ের মিশ্রণ ঢেলে দিতে হবে কড়াই তে। তারপর গুঁড়ো করে রাখা মশলা আরও একটু ছড়িয়ে দিতে হবে ওপর থেকে। এরপর দিয়ে দিন পরিমাণ মত নুন। তারপর ঢাকনা চাপা দিয়ে অল্প আঁচে বসিয়ে রাখুন কিছুক্ষণ। এরপর সেদ্ধ হয়ে তেল ছেড়ে গেলে নামিয়ে নিয়ে গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন চিকেন দুয়োরানী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর