'ChatGPT' search engine is coming to compete with Google

ব্যুরো নিউজ, ৯ মে : গুগল সার্চ ইঞ্জিনের একচেটিয়া আধিপত্য এবার কমতে চলেছে। চ্যাটজিপিটি সার্চ ইঞ্জিন নিয়ে আসতে চলেছে ওপেনএআই। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সির দুনিয়ায় সব থেকে জনপ্রিয় চ্যাটবট হলো চ্যাটজিপিটি। চাকরি হোক কিংবা পড়াশোনার ক্ষেত্রে চ্যাট জিপিটির ব্যবহার শুরু হয়েছে বেশ কিছু আগে থাকতেই। গুগলের কোনও এআই চ্যাট বটকে নয়, এবার সরাসরি গুগলকেই ব্যাপক প্রতিযোগিতার মুখে ফেলেছে ওপেনএআই।

বিনামূল্যে Wifi দিচ্ছে বিএসএনএল! দুর্দান্ত সুযোগ মিস করবেন না,ফ্রি-তে Wifi ব্যবহার করতে আজই আবেদন করুন..

এবার সরাসরি গুগলকেই ব্যাপক প্রতিযোগিতার মুখে ফেলেছে ওপেনএআই

ওয়াই কোয়েম্বাটর হ্যাকার নিউজ কমিউনিটি সূত্রে জন্য গিয়েছে যে,শীঘ্রই নিজস্ব সার্চ ইঞ্জিন লঞ্চ করতে যাচ্ছে ওপেনএআই। দারুন জনপ্রিয় এই চ্যাট বট সিকিউরিটি সার্টিফিকেট সহ একটি নতুন ডোমেইন রেজিস্টার করেছে। ওই ডোমেইনের নাম “search.chatgpt.com”।

এক্স প্ল্যাটফর্মে একাধিক ইনফ্লুয়েনসাররা বলছেন, এই চ্যাটজিপিটি সার্চ ইঞ্জিন লঞ্চ হতে পারে ৯ মে। শুরু হয়েছে জোর চর্চা। তবে এখনো পর্যন্ত কোম্পানির পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। তবে খুব দ্রুত এই ব্যাপারে বড়সড় তথ্য ফাঁস করতে চলেছে ওপেন এআই।

BJP Helpline

জানা গিয়েছে যে, এখানে থাকবে গুগলের মতো ওয়েব সার্চ। থাকবে চ্যাটজিপিটির মতো এআই ফিচার। এখানে যা কিছু সার্চ করা হবে তার রেজাল্টের পাশাপাশি চ্যাটজিপিটি এআই দিয়ে তৈরি কনটেন্ট এবং সম্পর্কিত লিঙ্ক দেখাবে। ইন্টারনেট থেকে পাওয়া লাখ লাখ তথ্য থেকে সার্চ রেজাল্ট দেবে চ্যাটজিপিটি।

বর্তমানে বিশ্বের বৃহত্তম সার্চ ইঞ্জিন হলো গুগল। বিশ্বজুড়ে ৯০ শতাংশ ব্যবহারকারী গুগলের সার্চ করেন। যদিও এআই সেই দৌড়ে খুব একটা পিছিয়ে নেই। এই সংস্থা একের পর এক নতুন টুল ও চ্যাটবট আনছে। গুগলকে টক্কর দিতে পারে চ্যাটজিপিটির জনপ্রিয়তা। তাই স্বাভাবিকভাবেই চাপে পড়তে পারেন সুন্দর পিচাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর