cbi-raid-in-satyapal-malik-house

ব্যুরো নিউজ, ২২ ফেব্রিয়ারি: জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের বাড়িতে সিবিআই। জানা গিয়েছে, কিরু হাইড্রো পাওয়ার প্রোজেক্টের কাজে দুর্নীতির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতেই প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের বাড়ি-সহ প্রায় ৩০টি জায়গায় তল্লাশি অভিযানে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

কোটি কোটি টাকার নিয়ে ফাইল পাশ করিয়েছেন!

বিশ্ববিদ্যালয়ে কোটি কোটি টাকার প্রতারনা

বৃহস্পতিবার সকাল থেকেই ময়দানে নেমেছে সিবিআই। এদিন দেশের বিভিন্ন প্রান্তে অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা। ৩০টি জায়গায় ১০০-র বেশি অফিসার নেমেছে তল্লাশি অভিযানে । জানা গিয়েছে কিরু হাইড্রো ইলেক্ট্রিক পাওয়ার প্রোজেক্টের কাজে ২ হাজার ২০০ কোটি টাকা দুর্নীতির অভিযোগ রয়েছে। ২০২২ সালে পাঁচ জন অভিযুক্তের বিরুদ্ধে মামলা করে সিবিআই। সেই অভিযুক্তদের তালিকায় নাম রয়েছে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকেরও।

Advertisement of Hill 2 Ocean

২০১৮ সালের ২৩ আগস্ট থেকে ২০১৯ সালের ৩০ অক্টোবর অবধি জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল ছিলেন সত্যপাল মালিক। সেই সময় কিরু হাইড্রো পাওয়ার প্রকল্পের দুটি ফাইল ৩০০ কোটি টাকার বিনিময়ে তিনি পাশ করিয়েদেন বলে অভিযোগ জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের বিরুদ্ধে।

তবে কেন্দ্রীয় এজেন্সির তদন্তের বিরুদ্ধে ক্ষোভ উগ্রে দিয়ে সত্যপাল এক্স হ্যান্ডলে একটি পোস্ট করেছে। সেখানে তিনি লিখেছেন, তিনি অসুস্থ। তা স্বত্বেও সিবিআই তদন্তের মানে হেনস্থা করছে। তার গাড়িচালক ও সহকারীদের অযথা হেনস্থার মধ্যে পড়তে হচ্ছে বলে সুর চড়িয়েছেন প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর