court news

ব্যুরো নিউজ, ১০ এপ্রিল : সন্দেশখালি কান্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সন্দেশখালির ঘটনার আদালতের নজরদারিতে তদন্ত করবে সিবিআই, বুধবার হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। প্রসঙ্গত, আগেই সন্দেশখালির মামলার তদন্তভার ইডির হাতে দিয়েছিল হাইকোর্ট। বুধবারের নির্দেশের ফলে সন্দেশখালির যাবতীয় ঘটনার তদন্তভার নিজেদের হেফাজতে পেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। হাইকোর্ট ২ মে সিবিআইকে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছে।

ভূপতিনগর কাণ্ডে হাইকোর্টের রক্ষা কবচ পেল এনআইএ

Advertisement of Hill 2 Ocean

হাইকোর্টের নির্দেশে নির্বাচনের আগে চাপে রাজ্য সরকার

উল্লেখ্য, সন্দেশখালি কান্ডের পর কলকাতা হাইকোর্টে মোট পাঁচটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। সেই মামলার শুনানি হয় প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে। সেই মামলার প্রেক্ষিতেই মঙ্গলবার সন্দেশখালি কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।


পাশাপাশি হাইকোর্টের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে সিবিআই-কে পোর্টাল তৈরি করতে হবে। পুলিশ তদন্তের কাজে সিবিআই-কে সহায়তা করবে। স্পর্শকাতর এলাকায় ১৫ দিনের মধ্যে সিসিটিভি বসাতে হবে, সঙ্গে এলইডি আলোও বসাতে হবে। সঙ্গে আদালতের তরফে এও জানানো হয়েছে, সিসিটিভি এবং এলইডি আলোর খরচ বহন করবে রাজ্য সরকার। সব মিলিয়ে হাইকোর্টের এই নির্দেশের পর নির্বাচনের আগে মুখ পুড়ল রাজ্য সরকারের, এমনটাই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর