Loksabha 2024 Re-Poll

ব্যুরো নিউজ, ১০ জুন : লোকসভা নির্বাচনের রেশ কাটতে না কাটতেই তোড়জোড় শুরু হয়ে গেল বিধানসভার উপনির্বাচনের। কমিশনার তরফে জানানো হয়েছে আগামী ১০ জুলাই মানিকতলা, রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ, বাগদা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। তবে নৈহাটি, হাড়োয়া,মেদিনীপুর, বাঁকুড়ার তালড্যাংরা, মাদারিহাটে বিধানসভা কেন্দ্রে কবে উপনির্বাচন হবে সে বিষয়ে কমিশনের তরফে এখনো কিছু জানানো হয়নি।

মন্ত্রীত্ব পাচ্ছেন সুকান্ত মজুমদার, খুশির হাওয়া মজুমদার বাড়িতে

BJP Helpline

দেখে নিন মানিকতলা সহ চার কেন্দ্রে কবে হবে উপনির্বাচন

বর্তমানে বিধায়কহীন মানিকতলা। এর মানিকতলা বিধানসভা আসনটি নিয়ে বেশ কিছুদিন ধরেই জটিলতা চলছে। ২০২২ এর ফেব্রুয়ারি মাসে ওই কেন্দ্রের বিধায়ক সাধন পান্ডের মৃত্যু হয়। অন্যদিকে ওই কেন্দ্রের পরাজিত বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে আদালতের দ্বারস্থ হন। সেই মামলায় শীর্ষ আদালত আগামী দু মাসের মধ্যে উপনির্বাচনের নির্দেশ দেন। সেই নির্দেশ মেনেই গত ৩১ মে মুখ বন্ধ খামে উপনির্বাচনের দিন জানায় কমিশন। সেই অনুযায়ী আগামী ১০ জুলাই মানিকতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

অন্যদিকে রানাঘাট দক্ষিণে বিজেপির টিকিটে নির্বাচনের লড়ে জয়লাভ করে বিধায়ক হয়েছিলেন মুকুটমণি অধিকারী। পরে তিনি দলবদল করে তৃণমূলে যোগ দেন। ২৪ এর লোকসভা নির্বাচনে প্রার্থীও হয়েছিলেন। সেই কারণে বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে হয়েছিল তাকে। সেই কারণে আমার দক্ষিণ কেন্দ্রটি এখন বিধায়ক শূন্য। আগামী ১০ জুলাই ওই কেন্দ্রেও উপনির্বাচন হবে। কিভাবে একুশের বিধানসভা নির্বাচনে রায়গঞ্জ থেকে বিজেপির টিকিটে প্রার্থী হয়ে জয়লাভ করেছিলেন কৃষ্ণ কল্যাণী। পরে তিনি দলবদল করে তৃণমূলে যোগ দেন। ২৪ এর নির্বাচনে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বীতাও করেন। ফলে বিধায়ক পথ থেকে ইস্তফা দিতে হয় তাকে। বিধায়কশূন্য ওই কেন্দ্রেও উপনির্বাচন হবে। বনগাঁর বাগদার বিধানসভা কেন্দ্রেরও চিত্রটা একই। সেখানকার বিধায়ক বিশ্বজিৎ দাসও দলবদল করেন। ২৪ এর লোকসভা নির্বাচনে তৃণমূলের হয়ে প্রার্থী হওয়ার কারণে তাকেও থেকে ইস্তফা দিতে হয়। এই কেন্দ্র ১০ জুলাই উপনির্বাচন। কমিশন সূত্রে খবর ভোট গণনা হবে ১৩ জুলাই।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর