Bumrah, Rahul not in the fourth test

ব্যুরো নিউজ, ২১ ফেব্রুয়ারি: শুক্রবার থেকে ঝাঢ়খন্ডের রাজধানী রাঁচিতে শুরু হচ্ছে  চতুর্থ টেস্ট। আর ওই ম্যাচে থাকছেন না ভারতের বেস্ট পেশার যশপ্রিত বুমরা এবং কিপার- ব্যাটার কে এল রাহুল। বুমরাকে আসন্ন বিশ্বকাপ ও আইপিএল- এ খেলা মাথায় রেখে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। আর কে এল রাহুল যে চোট পেয়েছিলেন সেই চোট এখনও সম্পূর্ণ সারেনি। শোনা যাচ্ছিল রাহুল চতুর্থ টেস্টে যোগ দিতে পারেননি। কিন্তু সেই সম্ভাবনা না থাকায় রাঁচিতে চতুর্থ টেস্টে অভিষেক হতে পারে বাংলার আকাশদীপের। সম্ভাবনা আছে মুকেশ কুমারেরও। কিন্তু পাল্লা ভাড়ি আকাশের দিকে। ফলে ভারতীয় ব্যাটিং লাইনআপ কার্যত মারকাটারি ফর্মে আছে। দ্বিতীয় সন্তানের পিতা হয়ার পর রাঁচিতে কি ব্যাট হাঁতে দেখা যাবে বিরাট কোহলিকে? সেটা জানা যাবে শুক্রবারে।

Advertisement of Hill 2 Ocean

৯০-এর কাপ জেতানো ব্রেহমে নেই

ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, সারফরাজ খান, অধিনায়ক হিটম্যান রোহিত শর্মা রয়েছেন ভালো ফর্মে। যদি এরা সেট হয়ে যায় তবে রাঁচিতেও ভারতের রানের পাহাড় তৈরিতে তারাই হবে স্থপতি। রাঁচির দর্শকরা সম্ভবত দারুন ব্যাটিং দেখতে চলেছে শুক্রবার থেকে। টিকিটের চাহিদা কম নয়। ধনির শহর রাঁচিতে ইতিমধ্যেই  পৌঁছে গেছে ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটাউছে। ভারতের ব্যাটিংয়ের বিশেষত যশস্বী জয়সওয়ালের প্রশংসায় পঞ্চমুখ ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন-সহ বহু প্রাক্তন ব্রিটিশ ক্রিকেট তারকা। তারা তীব্র ক্ষোভের সঙ্গে জানিয়েছেন ইংল্যান্ড ব্যাটার ডাকেত  প্রথম ইনিংস-এ ঝটিতি ১৫৩ রান করলেও যশস্বীর কাছে তা ম্লান হয়ে গেছে। ডাকেত ইংল্যান্ডের নির্মম হারের পরেও চিতিয়ে পরে বাজনা বাজিয়েছেন যে বাজবল এখনও সফল। আর ভারতীয়রা নাকি তাদেরি অনুসরন করেছে। আর তাতেই আর ক্ষভে ফেটে পরেছেন নাসের হুসেন ও প্রাক্তন ব্রিটিশ ব্যাটাররা। তারা বলেছেন, জয়সওয়ালের কাছে অনেক কিছু শেখার আছে। এখন মারাত্মক ফর্মে। ভবিষ্যতে সুপারস্টার হতে পারে।

ব্রিটিশ স্পিনার লিচ দেশে ফিরে যাওয়ার পর ইংল্যান্ডের বোলিং-এর করুন দশা। ফলে শোনা যাচ্ছে রাঁচিতে বল করতে নামতে পারেন অলরাউন্ডার বেন স্টোকস। একসময় তিনি ছিলেন যে কোনও দেশের বোলারদের কাছে ট্রাশ। কিন্তু এখন আর সেই ফণা তুলতে পারছেন না স্টোকস। সেই ঝাঁঝও ব্যাটিংয়ে নেই। কোথায় যেনও গুটিয়ে রয়েছেন সেই স্টোকস। ফলে তিনি বল করতে পারছিলেন না তার হাঁটুর অস্ত্রপচারের জন্য। দীর্ঘদিন রিহাবয়েও ছিলেন। কিন্তু এখন অনেক সুস্থ। ফলে রাঁচিতে পেসারদের সঙ্গে বল হাঁতে দেখা যাবে জোরুটের সঙ্গে বেন স্টোকসকে। কিন্তু তাতে কি ভারতের হিটম্যানদের কবজায় রাখা যাবে? না, অন্তত দ্বিতীয়, তৃতীয় টেস্টে লক্ষণ দেখা যায়নি। ভারত যদি তৃতীয় টেস্টের মতো মেজাজ ধরে খেলতে পারে তবে, ইংল্যান্ড দলকে পড়তে হবে কঠিন চ্যালেঞ্জের মুখে। কিন্তু দর্শকরা চাইছেন রাঁচির ম্যাচ টানটান হোক। তৃতীয় টেস্টের মতো একপেশে নয়। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর