2-bjp-supporters-were-beaten-up-for-leaving-trinamool-and-joining-bjp

ব্যুরো নিউজ, ৪ মার্চ: ৭ মার্চ BJP-তে মেঘা ইভেন্ট। এমনই দামামা বাজিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর সেই ইভেন্টেই বিরোধী দলনেতার হাত ধরে একাধিক নেতৃত্বের BJP তে যোগদান করার কথা উঠে আসছে। তবে কে বা কারা সেদিন বিজেপিতে যোগ দেন সে নিয়েই তৈরি হয়েছে সাসপেন্স।

কারা কারা যোগ দিচ্ছেন বিজেপিতে:

DA মঞ্চে বিস্ফোরক শুভেন্দু অধিকারী 

এদিন কে বা কারা বিজেপিতে যোগ দিচ্ছে তা নিয়ে বহু নেতৃত্বরই নাম উঠে আসছে। আর সেখানেই রয়েছে তাপস রায়ের নাম। তাপস রায়ের দল বদলানো নিয়ে অনেক জল ঘোলা হয়েছে। তাপস রায়ের বিরুদ্ধে তদন্তে নেমেছে কেন্দ্রীয় এজেন্সি যার জন্য তিনি সুদীপ বন্দ্যোপাধ্যায়কে দায়ী করায় দলের মধ্যে অন্তঃদ্বন্দ্ব চল্লেও সূত্রের খবর, তাপস রায় তৃণমূল ছাড়লেও বিজেপিতে যোগদান করার আশঙ্কা কম। তিনি তার বিধায়ক পদ থেকে পদত্যাগ করলেও  বিজেপিতে যোগদান নাও করতে পারেন বলে জানা যাচ্ছে।

পাশাপাশি এও গুঞ্জন উঠেছে যে, ৬ জন বাম নেতা বিজেপিতে আসতে চলেছেন। পশ্চিম মেদিনীপুরের এক যুব নেতা, এক সময়ের বামেদের প্রাক্তন সর্বভারতীয় যুব নেতা তার ও বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এ বিষয়ে বিজেপি নেতৃত্ব জানিয়ে দিয়েছে যে, তাকে দলে আসেতে হলে কোনও শর্ত সাপেক্ষ যোগদান নয়, বরঞ্চ নিঃশর্ত যোগদান করতে হবে। ফলে এবার দেখার বিষয় এই পরিস্থিতিতে তিনি নিঃশর্ত ভাবে বিজেপিতে যোগদান করেন কি না।

উত্তরবঙ্গে তৃণমূলের এক প্রাক্তন মন্ত্রীর ও বিজেপিতে যোগদান করার আভাস মিলেছে। এও জানা গিয়েছে যে, তিনি কোনও শর্ত ছাড়াই বিজেপিতে যোগদান করতে চাইছেন। উত্তর কলকাতার ২ জন কাউন্সিলর ও দক্ষিণ কলকাতার ৬ জন কাইন্সিলর বিজেপিতে আসার ইচ্ছা প্রকাশ করেছে। এমনকি জানা গিয়েছে যে, তারা ইতিমধ্যেই তারা দলের নেতৃত্বের কাছে তাদের আবেদনও জানিয়ে দিয়েছেন। এখন সেই আবেদন পত্র গ্রহন হয় কি না তাই এখন দেখার বিষয়।

Advertisement of Hill 2 Ocean

পূর্ব মেদিনীপুরের প্রাক্তন এক জেলা পরিষদের কর্মাধ্যক্ষ যোগদান করতে চলেছেন বিজেপিতে এমনটাই খবর মিলেছে। তৃণমূলের ওই জেলা পরিষদের কর্মাধ্যক্ষের যোগদান করার বিষয়েও আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। হলদিয়া পুরসভায় ৩ জন তৃণমূল কাউন্সিলরের যোগদানের সম্ভবনা রয়েছে।

পাশাপাশি ইস্তফার পথে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর এই ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশের পরেই তাকে নিয়ে অনেক জল ঘোলা হয়ে গিয়েছে ইতিমধ্যে। অনেকেই বলেতে শুরু করেছেন ইস্তফার পরে তিনি কোনও রাজনৈতিক দলে যোগদান করতে চলেছেন। এই গুঞ্জন রটে গিয়েছে। এমনকি এও শোনা গিয়েছে পূর্ব মেদিনীপুর বা কলকাতা এই দুটি জায়গার যে কোনও একটি থেকে তিনি প্রার্থীও হতে পারেন। এই সম্ভাবনাও প্রবল রয়েছে বলে মনে করা হচ্ছে।

BJP's Megha event on March 7 | Who is joining the BJP?

এছাড়াও একাধিক নাম রয়েছে সেই তালিকায়, যার মধ্যে নাট্য জগত থেকে শুরু করে লেখক, শিল্পী অনেকেই এই মেঘা ইভেন্টে বিজেপিতে যোগদান করতে চলেছেন। অনুমান করা যাচ্ছে প্রায় শতাধিক মানুষ সেই ইভেন্টে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে যোগদান করতে চলেছে। ইভিএম নিউজ

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর