bjp-in-commission-against-tmc

ব্যুরো নিউজ, ১১ এপ্রিল: রাজ্যের স্কুল গুলি থেকে পড়ুয়াদের দেওয়া খাতায় মমতার ছবি! তৃণমূলের বিরুদ্ধে কমিশনে ‘নালিশ’ জানাল বিজেপি। রাজ্য সরকারের বিরুদ্ধে ফের আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বিজেপির। আর তা নিয়েই সরব হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। স্কুল পড়ুয়াদের জন্য খাতা। আর সেই খাতায় মমতার ছবি। তা নিয়েই কমিশনের কাছে অভিযোগ করল গেরুয়া শিবির।

Advertisement of Hill 2 Ocean

কলকাতা বিমানবন্দরে ফোন করে হুমকি!

বুধবারই এই নিয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে চিঠি পাঠিয়ে নালিশ জানিয়েছে বিজেপি। একই সঙ্গে বুধবার এই প্রসঙ্গে নিজের এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন  শুভেন্দু অধিকারী। সেখানে পড়ুয়াদের খাতার সামনের ও পেছনের ছবি পোস্ট করেছে। আর খাতার সেই ছবিতে পরিষ্কার দেখা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি রয়েছে তাতে। এদিকে লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পড়ে এই ঘটনায় স্বভাবতই রাজ্য সরকারের বিরুদ্ধে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছে বিজেপি।



সেই পোস্টে শুভেন্দু অধিকারী লিখেছেন, পশ্চিমবঙ্গে পুরো শিক্ষাব্যবস্থা ভেঙে পড়েছে, শিক্ষা দফতরের বড়রা জেলে বন্দী। নগদ টাকার বিনিময়ে অযোগ্য ব্যক্তিদের সরকারি স্কুলে শিক্ষক হিসেবে নিয়োগ করা হয়েছে। স্কুল শিক্ষার পরিকাঠামো ভেঙ্গে পড়ছে এবং শিক্ষার মান প্রতিদিনই নতুন নতুন নিম্নমুখী হচ্ছে।

কিন্তু... হঠাৎ করেই স্কুল শিক্ষা দফতর ঘুম থেকে উঠে ছাত্রদের বিনামূল্যে নোটবুক বিতরণের সিদ্ধান্ত নিয়েছে। আমি পদক্ষেপের প্রশংসা করি। আমি স্কুল শিক্ষা দফতরের কর্তৃপক্ষকে স্কুল ব্যাগ, পেন্সিল এবং জ্যামিতি বক্স, রঙ পেন্সিল ইত্যাদি শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করার জন্য অনুরোধ করতে চাই। যাইহোক, যেহেতু আদর্শ আচরণবিধি কার্যকর এবং মুখ্যমন্ত্রী একজন জনপ্রতিনিধি, তাই কভার পৃষ্ঠা এবং ভিতরের পৃষ্ঠায় তার ছবি-সহ নোটবুক বিতরণ করা ইসিআই-এর দৃষ্টি আকর্ষণ করতে পারে। মনে হতে পারে যে নোটবুক বিতরণ করা হচ্ছে  ভোটার অভিভাবকদের প্রভাবিত করার জন্য। তাই বিতরণ চালিয়ে যাওয়ার জন্য, স্কুল শিক্ষা বিভাগ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবির বদলে স্বামী বিবেকানন্দ এবং ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ছবি -সহ এই নোটবুকগুলি ছাপিয়ে বিতরণ করতে পারে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর