BJP candidate Mukesh Dalal elected unopposed from Surat

লাবনী চৌধুরী, ২২ এপ্রিল: ২৪-এর লোকসভায় বিজেপির প্রথম জয় গুজরাতে। চাপে কংগ্রেস!

কীভাবে পাকিস্তান সংসদে চুরি? খোয়া গেল জুতোও! শেষে খালি পায়ে ফিরতে হল কর্তা-ব্যক্তিদের

গুজরাট লোকসভা নির্বাচন, আর সুরাট থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় বিজেপির। নির্বাচিত হলেন বিজেপি প্রার্থী মুকেশ দালাল। সুরাটে ভারতীয় জনতা পার্টির হয়ে দারান  মুকেশ দালাল। আর অন্যদিকে কংগ্রেসের প্রার্থীর মনোনয়ন নিয়ে যত সমস্যা।

জানাা যায়, সুরাটে কংগ্রেসের প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেন নীলেশ কুম্ভনী। কিন্তু তাঁর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। আর তাতেই  22 এপ্রিল সুরাট লোকসভা আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন বিজেপির মুকেশ দালাল।

কিন্তু কেন বাতিল হয়ে যায় মনোনয়ন?

২২ এপ্রিল অর্থাৎ আজ মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে ঘটে মিরাকেল! অন্যান্য সমস্ত প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। আটজন প্রার্থী যাদের বেশিরভাগই স্বতন্ত্র এবং বিএসপি-র প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। তাই ৭ মে সুরাট সংসদীয় আসনে কোনও  ভোট হবে না। 

এদিকে কংগ্রেস প্রার্থী নীলেশ কুম্ভনীর মনোনয়নপত্রে তিনজন প্রস্তাবকারী জেলা নির্বাচন অফিসারের কাছে একটি হলফনামায় দাবি করেন যে তারা তার নীলেশ কুম্ভনীর মনোনয়ন ফর্মে স্বাক্ষর করেননি। ফলে তাঁর মনোনয়ন পত্রে যেই সাক্ষর আছে তা ভুয়ো। এরপরেই এদিকে কংগ্রেস প্রার্থী নীলেশ কুম্ভনীর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয় বিজেপি। 

https://youtu.be/JibcG77AGeE

		

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর