bidhansava election in jammu kashmir

ব্যুরো নিউজ,৯ আগস্ট: চলতি বছরেই জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন। এ বছরেই বিধানসভা নির্বাচন করার জন্য সময়সীমা বেঁধে দিয়েছে সুপ্রিম কোর্ট। ইতিমধ্যেই জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। নির্বাচনের প্রস্তুতির পর্যালোচনা করার জন্য নির্বাচন কমিশনের একটি দল বৃহস্পতিবার ইতিমধ্যেই চলে গিয়েছে। সেই নির্বাচন কমিশনের দলটি জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগরে পৌঁছেছে।

একদিনে ২৯ জনের ফাঁসি ইরানে

জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচনের প্রস্তুতি

জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচন দীর্ঘ সময় ধরে হয়নি। আর্টিকেল ৩৭০  উঠে যাওয়ার পর জম্মু ও কাশ্মীরের প্রশাসনিক অনেক পরিবর্তন ঘটে, যে কারণে সেখানে নতুন করে বিধানসভা নির্বাচন করাতে বিলম্ব হচ্ছিল। তখন বিরোধীদল এই অভিযোগ তুলে যে মোদি সরকার ইচ্ছাকৃতভাবে নির্বাচন করাচ্ছেন না। এ ব্যাপারে তারা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন । তখন সুপ্রিম কোর্ট বিধানসভা নির্বাচনের সময়সীমা বেঁধে দেন।বিধানসভার নির্বাচন দীর্ঘ সময় আটকে থাকার জন্যই প্রশাসনিক ক্ষেত্রে এবং রাজনৈতিক ক্ষেত্রে বহু সমস্যার সম্মুখীন হতে হচ্ছিল। এবার নির্বাচনের পরে সেই সমস্যাগুলির সমাধান হবে বলে মনে করা হচ্ছে।

সুনিতা দের ফেরা কবে? এবছর কি ফিরতে পারবেন মহাকাশ থেকে?

সুপ্রিম কোর্ট নির্বাচন কমিশন কে জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন করানোর ক্ষেত্রে চলতি মরসুম অর্থাৎ ২০২৪ এর ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা দিয়েছেন। অর্থাৎ পরের মাসে জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচন হতে চলেছে। জম্মু-কাশ্মীরের নির্বাচন যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় তারই  প্রস্তুতির জন্য নির্বাচন কমিশন প্রস্তুতি পর্যালোচনায় শ্রীনগরে পৌঁছেছেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর