Bhupatinagar police submitted a report to the commission

ব্যুরো নিউজ, ৭ এপ্রিল: ভূপতিনগরে NIA-এর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ দায়ের করা হল থানায়। গতকাল ভোর রাতে তৃণমূল নেতার বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় এজেন্সি NIA। আর সেখানেই ফের আক্রান্ত হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement of Hill 2 Ocean

গতকাল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি অর্থাৎ এন আই এ-এর আধিকারিকরা গিয়েছিলেন পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার ভূপতিনগরের অর্জুন নগর গ্রামে। সেখানে বলাই মাইতি ও মনব্রত জানা নামক দুই তৃণমূল কর্মীকে গ্রেফতার করা হয়। গ্রেফতার করার পর প্রথমে বলাই মাইতিকে গাড়িতে তোলা হয়, তারপর মনব্রত জানাকে গাড়িতে তোলার সময় উত্তেজিত জনতা আক্রমণ করে কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের ওপর।

এর আগেও কেন্দ্রীয় বাহিনীর ওপর হামলা হয়েছিল সন্দেশখালিতে। সেখানে রেশন দুর্নীতির তদন্তে নেমে তৃণমূলের প্রভাবশালী নেতা শেখ শাহজাহানের বাড়িতে তদন্তে গিয়ে আক্রান্ত হয় ইডি আধিকারিকরা। মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয় দুই ইডি কর্তার, ভাঙচুর চালানো হয় গাড়িতে। এমনকি ল্যাপটপও খোয়া যায় তদন্তকারী আধিকারিকদের। আর এবার ২০২২ সালে ঘটা ভূপতিনগর বিস্ফোরণ কাণ্ডের তদন্তের দায়িত্ব পেয়েছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি অর্থাৎ এন আই এ। সেই মতোই তদন্তে নেমে ভূপতিনগরের অর্জুন নগর গ্রামে অভিযান চালায় তদন্তকারি দল। সেখানেই ফের আক্রান্ত হয় কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা।

দুর্ঘটনার কবলে সৌগত রায়ের গাড়ি | পেছন থেকে ধাক্কা মারে ম্যাটাডর

তবে সেবারেও সন্দেশখালিতে কেন্দ্রীয় তদন্তকারীরা তৃণমূল নেতার বাড়িতে অভিযান চালালে গর্জে উঠতে দেখা যায় মুখ্যমন্ত্রী তথা দলনেত্রি মমতা বন্দ্যোপাধ্যায়কে। কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে তার অভিযোগ ছিল, কেন লোকাল থানাকে আগে থেকে জানিয়ে সেখানে তদন্তে আসেনি ইডি কর্তারা? আর এবারও ভূপতিনগর কাণ্ডে তার অন্যথা হল না।

ভূপতিনগর বিস্ফোরণ কাণ্ডে হাজিরার নোটিশ দেওয়া হয়েছিল অভিযুক্তদের। কিন্তু অভিযুক্তরা হাজিরা দেননি। আর সেই তদন্তে নেমে শুক্রবার অনেক রাতেই ভূপতিনগরে অভিযান চালায় এনআইএ। তৃণমূল নেতা বাদল মাইতির বাড়িতে অভিযান চালানোর পরেই ঘটে বিপত্তি। তবে এই ঘটনাতেও ফের একই সুর দল নেত্রীর গলায়। কেন মধ্যরাতে পুলিশকে না জানিয়ে যাবে?

সম্প্রতি উত্তরবঙ্গ সফরে আছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকেই গতকাল সুর চড়াতে শোনা গিয়েছিল তাকে। তিনি বলেন, নিয়ম অনুযায়ী পুলিশকে জানিয়ে যাওয়া উচিৎ ছিল। মাঝরাতে যদি গ্রামের লোক দেখেন কিছু লোক আসছেন, তাঁরা কীভাবে বুঝবেন? মধ্যরাতে গিয়ে যদি কোনও মহিলার বাড়িতে ঢুকে অত্যাচার করে, গ্রামে ঢুকে অত্যাচার করে, তাহলে তাঁরা কী করবে? শাখা পলা পরে বসে থাকবে?

হেমতাবাদের সভা থেকে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, হামলাটা মেয়েরা করেনি। উল্টে হামলাটা করেছে এনআইএ- আধিকারিকরা। আর ভোটের আগে কেন গ্রেফতার করা হবে?  সেই প্রশ্নও তোলেন মমতা। বিজেপিকে তোপ দেগে বলেন, সব বুথ এজেন্টকে গ্রেফতার করবে? এই করে ভোটে জিতবে? এই সব বিজেপির নোংরামি।

এরপরই অভিযোগ ওঠে NIA-এর বিরুদ্ধে। শ্লীলতাহানির অভিযোগ তুলে ভূপতিনগর থানায় যান তৃণমূল নেতার স্ত্রী। দায়ের করা হয় অভিযোগ। তিনি জানান, তদন্তকারীরা এসে দরজায় ধাক্কা দেওয়ার পর আমার স্বামী কোথায় তা জানতে চায়। কিন্তু তিনি জানান যে তার স্বামী বাড়িতে নেই। তা স্বত্বেও জোর করে ঘরে ঢুকে বল পূর্বক তার কাপড় ছিড়ে দেয় দুই মহিলা অফিসার। তারপর তাকে মারধর করা হয় বলেও অভিযোগ তোলেন তিনি।

তবে এঘটনা মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘মস্তিষ্কপ্রসূত’ বলে সরব হয়েছে গেরুয়া শিবির। কারন এমন অভিযোগ এর আগে ওঠেনি। মমতা বন্দ্যোপাধ্যায় সুর চড়ানোর পরেই এই অভিযোগ আনা হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর