beer for Hair Care
লাবনী চৌধুরী, ১৯ জুন: অনেক সময়েই দেখা যায় চুলের ডগা ফেটে যায়। অনেক ক্ষেতে তা অতিরিক্ত রাসায়নিক-যুক্ত প্রোডাক্ট যেমন হেয়ার কালার করলে কিংবা চুলে বেশি মাত্রায় হিট দিলে বা গরম জল চুলে ব্যবহার করলে চুলের ডগা ফেটে যায়, দু'মুখো চুলের সমস্যা বাড়ে। যা চুলের সৌন্দর্যকে নষ্ট করে এবং এই সব কিছু ব্যবহারের ফলে চুলের স্বাস্থ্যেরও ক্ষতি হয়। আর স্প্লিট এন্ড-র জন্য চুলের যত্ন নিতে আমরা আবার পার্লারে গিয়ে সেই ক্যমিক্যালযুক্ত প্রোডাক্ট ব্যবহার করি। আরও কত কিছুই না করি। তবে চুলের যত্নে বিয়ার ব্যবহার করেছেন কি? 

স্বাস্থ্য উপকারীতায় এক কোয়া রসুন  

হ্যাঁ, বিয়ার ব্যবহার করলে চুল ঘন ও সিল্কি হয়। এমনকি স্প্লিট এন্ড-র সমস্যা থেকেও পেতে পারেন মুক্তি। বিয়ার চুলের জন্য খুবই উপকারি। বিয়ার শুষ্ক স্ক্যাল্পের সমস্যা দূর করে চুলে আর্দ্রতা বজায় রাখে। চুলে গ্রোথ আনতে সাহায্য করে। পাশাপাশি চুলের ফলিকলকে ক্ষয়ের হাত থেকে বাঁচায় পাশাপাশি চুলের গোরা মজবুত করে।

চুলের যত্নে বিয়ার কীভাবে ব্যবহার করবেন?

চুলের যত্নে ফ্ল্যাট বিয়ার ব্যবহার করুন। বিয়ারটি বোতল থেকে ঢেলে একটি অন্য পাত্রে রাখুন। সেক্ষেত্রে অনেকখানি ফেনা বা বুদবুদ তৈরি হয়। মনে রাখবেন সেই অবস্থায় বিয়ার ব্যবহার করা যাবে না। বিয়ারটি ঘণ্টা খানিক রেখে দিন এতে সেই ফেনা বা বুদবুদ কমে যাবে। এবার শ্যাম্পু করার পর চুলে সেই বিয়ার ঢেলে নিন। মাথায় বিয়ার দিয়ে ২-৩ মিনিট অপেক্ষা করুন। তারপর পরিষ্কার জল দিয়ে চুল ধুয়ে নিন।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর