bangladeshi-barge-accident

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর :প্রাকৃতিক দুর্যোগের ফলে হুগলি নদীতে একটি বাংলাদেশি বার্জ নিয়ন্ত্রণ হারিয়ে নদীর পাড়ে উঠে পড়ে। রবিবার সন্ধ্যায় কাকদ্বীপের হারুউড পয়েন্ট উপকূল থানার সূর্যনগর এলাকার কাছে এই দুর্ঘটনা ঘটে। বার্জটি হুগলি নদীর উত্তাল ঢেউয়ের কবলে পড়ে এবং তা নিয়ন্ত্রণে আনতে না পেরে নদীর পাড়ে উঠে যায়। দুর্ঘটনার খবর পাওয়া মাত্র পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। তারা বার্জের অবস্থা পর্যালোচনা করে, নাবিক এবং কর্মচারীদের সঙ্গে কথা বলে পুরো পরিস্থিতির তথ্য সংগ্রহ করে।

আরজি করে ধর্ষণ-খুন কাণ্ডে সিবিআই-এর তলব: সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলকে ৩ দিনের হেফাজত

 বাংলাদেশি বার্জের দুর্ঘটনা কবলে

Rg Kar Case: সন্দীপ ঘোষের সদস্য পদ বাতিল

সিভিল ডিফেন্সের কর্মীরাও সহায়তার জন্য আসেন। স্থানীয় মৎস্যজীবীদের সাহায্যে বার্জটিকে শক্ত কাছে দিয়ে বেঁধে রাখা হয়। এমভি সানরাইজ সবুজ বাংলা নামের এই বার্জে নাবিকসহ মোট ১০ জন বাংলাদেশি রয়েছে। পুলিশ প্রশাসন কলকাতা বন্দর কর্তৃপক্ষ এবং বার্জের এজেন্সিকে বিষয়টি জানিয়ে দেয়।

ইমরান হাসমির বিপরীতে কোয়েল মল্লিক: একটা হারানো সুযোগ

সূত্রের খবর অনুযায়ী, দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন বিষয়টি জানানো হয়েছে। জেলা প্রশাসনও দ্রুত উদ্ধার কার্যক্রম শুরু করতে কলকাতা বন্দর কর্তৃপক্ষ এবং বার্জের এজেন্সিকে নির্দেশ দিয়েছে। আপাতত, বার্জের নাবিক ও কর্মচারীদের নদী পাড়ে নেমে যেতে নিষেধ করা হয়েছে এবং তাদের থাকার ও খাবারের ব্যবস্থা করা হয়েছে। এমভি সানরাইজ সবুজ বাংলা গত ৭ তারিখ বাংলাদেশ থেকে বের হয়ে প্রাকৃতিক দুর্যোগের কারণে নামখানায় নোঙর করেছিল। রবিবার দুপুরের পর দুর্যোগ কিছুটা কমলে বিকালে খিদিরপুরে ছাই বোঝাই করার উদ্দেশ্যে বার্জটি নামখানা থেকে পাড়ি দিয়েছিল, কিন্তু সন্ধ্যার কিছু সময় আগে উত্থানশীল ঢেউয়ের কারণে এটি নদীর পাড়ে উঠে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর