resign sekh hassina

ব্যুরো নিউজ,৬ আগস্ট: প্রায় 300 লোকের মৃত্যুর পর অবশেষে বাংলাদেশের প্রধানমন্ত্রীত্বের পথ ত্যাগ করলেন শেখ হাসিনা। তার পদত্যাগের পরই বাংলাদেশে দখল গিয়েছে সেনাবাহিনীর হাতে। সে দেশের সেনাপ্রধান তারপরেই বাংলাদেশের সমস্ত রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করেন। সেনাপ্রধান জানিয়েছেন জনগণকে তারা যেন বাংলাদেশী সেনাপ্রধানদের উপর আস্থা রাখেন। ভাঙচুর হত্যা মারামারি থেকে বিরত থাকেন। প্রতিটি অন্যায়ের বিচার হবে।

হাসিনা কোথায়

খেলার কাছে হার মানল বিচ্ছেদ,প্যারিস অলিম্পিক্সে ভালোবাসার সোনা জয়

অবশ্য সর্বদলীয় বৈঠকে শেখ হাসিনার দল আওয়ামি কোন প্রতিনিধি ছিল না। শেখ হাসিনা বাংলাদেশ ছেড়ে ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলে, প্রাথমিক খবরে জানা গেলেও পরে তার বিমান লন্ডনের উদ্দেশ্যে যেতে পারি।। বাংলাদেশ তার‌ বোন সঙ্গে ছিল হাসিনার। তাকে সঙ্গে নিয়েই দেশ ছাড়েন হাসিনা। এক কথায় বলা যেতে পারে শান্তিপূর্ণ সেনা অভ্যুত্থান ঘটে গেল বাংলাদেশে। বাংলাদেশের পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ।

শ্রীলংকার ঘূর্ণিতে ধরাশায়ী ভারত

রবিবার প্রায় ৯৯ জন মানুষ খুন হয়েছে বলে খবরে প্রকাশ। ইতিমধ্যেই বিএসএফের ডিজি কলকাতায় এসে পৌঁছেছেন বাংলাদেশ সংলগ্ন সীমান্তে জারি করা হয়েছে হাই এলার্ট। বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে নজর রাখার জন্য জেলা ম্যাজিস্ট্রেটেদের বিশেষ নির্দেশ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সাংবাদিকদের বলেন পার্শ্ববর্তী দেশ হওয়ার কারণে পশ্চিমবঙ্গে প্রভাব পড়তেই পারে। বাংলাদেশের ঘটনায় তারাও যথেষ্ট উদ্বেগে আছে তিনি পরামর্শ দিয়েছেন প্রত্যেকেই যেন শান্তিপূর্ণভাবে অবস্থান করেন এমন কোন আচরণ কেউ করবেন না যাতে উত্তেজনা তৈরি হয়। এমন কিছু করবেন না পোস্ট করবেন না সোশ্যাল মিডিয়ায় যাতে শান্তি বিঘ্নিত হতে পারে তাছাড়া কেন্দ্রীয় সরকারের সঙ্গে মিলেমিশেই তারা কাজ করবেন।

আপনি ডাকলেও চা খেতে যাবো,সবাইকে চমকে দিয়ে শুভেন্দুকে বললেন মমতা

যদিও বিএসএফের ডিজি পদস্থ কর্তাদের সঙ্গে বৈঠক করে কোন অপীতিকর পরিস্থিতি তৈরি হলে তা সামাল দেওয়ার বিষয়ে আলোচনা করেছেন বলে জানা গেছে। কারণ বাংলাদেশের প্রায় ৩০০ জনের মৃত্যুর পর সে দেশে প্রায়ই প্রতিদিন ঘটছে একের পর এক প্রতিবাদ মিছিল মিটিং ও অগ্নিকাণ্ডের ঘটনা। বিশেষত সেই দেশের ছাত্র সমাজের আন্দোলনে উত্তাল গোটা দেশ। সমস্ত মানুষ সেই দেশের হাসিনা সরকারের বিরুদ্ধে বিশদগার করেছেন। তবে নিরাপত্তার কারণে শেখ হাসিনা ঠিক কোথায় আশ্রয় নেবেন সে বিষয়ে দেখা দিয়েছে যথেষ্ট সংশয়। প্রথমে ভাবা গিয়েছিল তিনি দিল্লিতে আশ্রয় নিতে পারেন কিন্তু পরে জানা গেছে তার বিমান লন্ডনের উদ্দেশ্যে রওনা হচ্ছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর