hasina image

ব্যুরো নিউজ,৩০ আগস্ট:ক্ষমতা বাড়ছে মৌলবাদী কট্টরপন্থীদের। আর ধীরে ধীরে একেবারে দুর্বল হয়ে যাচ্ছে বাংলাদেশের অন্তর্বর্তী সরকার। খোলা চোখে ছাত্র আন্দোলনের যে ঢেউ দেখা গিয়েছিল, আর তার পরিণতিতে যে সরকার গঠিত হয়েছিল, সেই সরকার যে ক্রমশই দুর্বল থেকে দুর্বলতর হয়ে যাচ্ছে তা ইতিমধ্যেই স্পষ্ট হতে শুরু করেছে। আর সেই জায়গায় দাঁড়িয়ে মৌলবাদী কট্টরপন্থীরা বাংলাদেশে নিজেদের ক্ষমতা বাড়াতে উদ্যোগী হয়েছে।

আরজি কর ভোলা যাবে না, সোশ্যাল মিডিয়ায় পুলিশের পোষ্ট নিয়ে সরব শুভেন্দু

ইসলামী রাষ্ট্রের দিকে এগোচ্ছে বাংলাদেশ?

সম্পর্ক নিয়ে এ কি বললেন অভিনেত্রী রুক্মিণী

একেবারে মুখ বুজে নীরব হয়ে গিয়েছে অন্তর্বর্তী সরকার ইউনুসের সমস্ত ছাত্রনেতা থেকে শুরু করে উপদেষ্টারা। একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে, সম্প্রতি ঢাকায় জামায়াতে ইসলামী, কওমি মাদ্রাসার শিক্ষাগুরুদের সভার আয়োজন করা হয়েছিল। সেই সভার আলোচনা সভায় একটিই বক্তব্য ছিল, যত শীঘ্র সম্ভব বাংলাদেশের ক্ষমতা দখল করে ইসলামী আইন বলবৎ করা। সেখানে শুধু কট্টরপন্থী মৌলবাদী নেতাই নন, প্রভাবশালী ইসলামী পন্ডিত থেকে শুরু করে হেফাজতের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিরাও উপস্থিত ছিলেন। সম্প্রতি বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের পদক্ষেপ নিয়ে কূটনৈতিক মহলেও বিভিন্ন প্রশ্ন উঠেছে। রিপোর্টে বলা হয়েছে, বাংলাদেশের সমস্যা না দেখে ভারত বিরোধিতার আগুনে ঘি ঢালা হচ্ছে নানামন্তব্য করে। আওয়ামী লীগের নেতাকর্মীদের উপরে হামলা হচ্ছে, যা নিয়ে ইউনুস মন্ত্রিসভা কোনো পদক্ষেপ নেয় নি।

‘স্ত্রী ২’ মুক্তির সাফল্যের শিখরে রয়েছে অভিনেত্রী শ্রদ্ধা কাপুর

ঢাকায় আয়োজিত জামায়াতে ইসলামী এবং হেফাজতের একত্রিতভাবে বাংলাদেশের রাজনীতি এবং সমাজে প্রভাব বাড়িয়ে ইসলামী রাষ্ট্রে পরিণত করার এই প্রয়াস বাংলাদেশের সামগ্রিক আবহে যথেষ্ট চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে। পাশাপাশি, বাংলাদেশের এই সাম্প্রতিক পরিস্থিতির উপর নজর রাখছে ভারত। রবিবারের জামায়াতে ইসলামের ওই কট্টর মৌলবাদীদের সঙ্গে বৈঠকে প্রমাণ হয়ে যাচ্ছে, ছাত্রনেতা এবং ইউনুস সরকারের ক্ষমতা ধীরে ধীরে তলানিতে গিয়ে ঠেকছে। আর মৌলবাদী শক্তির ক্ষমতা বাড়তে শুরু করেছে। ফলে আগামী দিনে প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের পরিস্থিতি কোন দিকে এগোয়, সেদিকে নজর রাখছে নয়াদিল্লি। এই মুহূর্তে বাংলাদেশের সাম্প্রতিক ছবি মনে করিয়ে দিচ্ছে, ফের বাংলাদেশের আকাশে কালো মেঘের ঘনঘটা ছড়িয়ে পড়তে পারে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর