Bangladesh pm sheikh hasina resigns

ব্যুরো নিউজ,৫ আগস্ট: একটানা হিংসাশ্রয়ী লড়াই চলছে বাংলাদেশে। গত বেশ কিছুদিন ধরেই বাংলাদেশের সরকার বিরোধী আন্দোলন তীব্র হয়েছে। আগুন, গুলি, সংঘর্ষ,মৃত্যু কিছুই বাদ যায়নি। হাসিনা সরকার বিরোধী আন্দোলনকারীদের একটাই দাবি ছিল, হাসিনা সরকারের পদত্যাগ। রবিবার পুলিশের সঙ্গে সংঘর্ষে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। পরিস্থিতি ক্রমশই আরো জটিল হচ্ছিল। এর মধ্যেই খবর পাওয়া গেল, শেখ হাসিনা পদত্যাগ করেছেন।

ইস্তফা দিয়েছেন শেখ হাসিনা?কপ্টারে নিরাপদ আশ্রয়ের খোঁজে

রাতের বেলায় তড়িঘড়ি শুনানি কলকাতা হাইকোর্টে,ঘটনাটি ঠিক কী?

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে বোন রেহানাকে সঙ্গে নিয়ে গণভবন ছেড়েছেন বলে সূত্রের খবর। এমনও জানা যাচ্ছে, তাকে কপ্টারে করে নিরাপদ আশ্রয়ের উদ্দেশ্যে পাঠানো হচ্ছে। আর এরপরেই বাংলাদেশের সেনার অধীনে তদারকি সরকার গঠিত হতে পারে। ৪৫ মিনিট সময় শেখ হাসিনাকে বেঁধে দেওয়া হয়েছিল। এই সময়টি দেওয়া হয় হাসিনাকে ইস্তফা দেওয়ার জন্য। তারপরেই জানা যাচ্ছে, তিনি ইস্তফা দিয়ে নিরাপদ আশ্রয়ের উদ্দেশ্যে কপ্টারে করে দেশ ছেড়েছেন। জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার উজ জামান।

এইবার পূজোতে ঘুরে আসুন পাহাড়ে ঘেরা জঙ্গলে দলমা পাহাড়ে

এদিকে অন্য একটি সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, হাসিনা নয়াদিল্লির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। কিন্তু নয়াদিল্লি জানিয়ে দেয়, তাকে উদ্ধারের জন্য ভারত থেকে বাংলাদেশে বিমান পাঠানো হবে না। কারণ বাংলাদেশের আকাশ সীমায় ভারত কোনো বিমান পাঠাবে না ।তাতে আইন লঙ্ঘন হতে পারে। শেখ হাসিনাকে নিজের উদ্যোগেই ভারতে পৌঁছাতে হবে। তারপরে তাকে দিল্লিতে নিয়ে যাওয়া যায়। সেক্ষেত্রে কপ্টারে করে ঢাকা থেকে সরাসরি দিল্লি যাওয়া সম্ভব নয়। তাই কলকাতা বিমানবন্দরে শেখ হাসিনার অবতরণ হতে পারে বলে জানা যাচ্ছে।আর সেখান থেকেই হাসিনাকে দিল্লি নিয়ে যাওয়া হতে পারে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর