baise-shrabon-srijit-mukhopadhyay

ব্যুরো নিউজ, ৪ অক্টোবর :আইএমডিবি-র রেটিং অনুযায়ী, ভারতীয় ছবির সেরা ২৫০টির মধ্যে ‘বাইশে শ্রাবণ’ জ্বলজ্বল করছে। সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবি সত্যজিৎ রায়ের ক্লাসিকের পাশে স্থান পেয়ে উচ্ছ্বসিত পরিচালক। ২০১১ সালে মুক্তি পাওয়া ‘বাইশে শ্রাবণ’ প্রথম ছবি ‘অটোগ্রাফ’-এর পর সৃজিতের দ্বিতীয় ছবি। এই তালিকায় সৃজিত ছাড়া আর কোনো সমসাময়িক পরিচালকের ছবি নেই, যা তাকে আরও গর্বিত করেছে।

চেগোস দ্বীপপুঞ্জের দখল মরিশাসের হাতে

সৃজিতের অতীতের সাফল্য

সৃজিত জানিয়েছেন, ছবির চরিত্র নিবারণ চক্রবর্তী,  অঞ্জন দত্তের জন্য ভাবা হয়েছিল। অঞ্জনদা যখন চিত্রনাট্য শুনেছিলেন, তখন তিনি খুব উত্তেজিত ছিলেন। কিন্তু শেষে বুঝতে পেরেছিলেন প্রসেনজিতের চরিত্রের গুরুত্ব বেশি। অন্যদিকে, সৌমিত্র চট্টোপাধ্যায়কেও প্রবীর রায়চৌধুরীর চরিত্রে দেখা যেতে পারত। কিন্তু সেই টেলিফিল্মটি হয়নি।

জুনিয়র ডাক্তারদের জিবি বৈঠক, আন্দোলনের পরবর্তী পদক্ষেপ নির্ধারণ

প্রিমিয়ারের সময় দর্শকরা ‘এই শ্রাবণ’ গান চলাকালীন উঠে পড়েছিলেন। ভাবছিলেন ছবি শেষ হয়ে গেছে। তখন সৃজিত ও তার টিম দর্শকদের বসতে বলেন, ‘ছবি শেষ হয়নি এখনও।’ এই মুহূর্তটি পরিচালকের মনে এখনও জীবন্ত।বর্তমানে সৃজিত ‘টেক্কা’ পরিচালনায় ব্যস্ত। যা দুর্গাপুজোর সময় মুক্তি পাবে। ‘বাইশে শ্রাবণ’ এর সাফল্য নতুন ছবির প্রতি আশাবাদী করে তুলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর