নেকড়ে

ব্যুরো নিউজ, ১২ সেপ্টেম্বর :উত্তরপ্রদেশের বহরাইচে মানুষখেকো নেকড়েদের আতঙ্ক এখনও শেষ হয়নি। বন দফতর ইতিমধ্যে পাঁচটি নেকড়ে আটক করতে সক্ষম হলেও, ষষ্ঠ নেকড়ের সন্ধানে তল্লাশি অভিযান চলছে। মঙ্গলবার রাতে, এই ষষ্ঠ নেকড়ে ফের একবার আতঙ্ক ছড়িয়েছে। গভীর রাতে ঘুমন্ত ১১ বছরের একটি বালিকাকে ঘাড় কামড়ে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে ওই নেকড়ে। গুরুতর আহত অবস্থায় ওই বালিকাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নীরব মোদীর ২৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত: নতুন পদক্ষেপ ইডির

৩৫টি গ্রামের মানুষ এখনও ভয় ও আতঙ্কে রয়েছেন

গত জুলাই মাস থেকে বহরাইচে মানুষখেকো নেকড়েদের হামলা ভয়াবহ আকার ধারণ করেছে। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, নেকড়ের আক্রমণে এখন পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে এবং বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। ৩৫টি গ্রামের মানুষ এখনও ভয় ও আতঙ্কে রয়েছেন।

ডালের সঙ্গে লেবুর রস: স্বাদ বাড়ায় নাকি শরীরের জন্য উপকারী?

বন দফতর এই নেকড়ে ধরার জন্য বিশাল অভিযান শুরু করেছে, যার নাম দেওয়া হয়েছে ‘অপারেশন ভেড়িয়া’। প্রথমদিকে স্পষ্ট ছিল না যে এটি একক নেকড়ের কাজ, না কি একটি দল। পরে জানা যায়, ছয়টি নেকড়ের একটি দল হামলা চালাচ্ছে। বন দফতরের পাতা ফাঁদে একে একে পাঁচটি নেকড়ে ধরা পড়লেও, এক নেকড়ে এখনও মুক্ত এবং তার তাণ্ডবে গ্রামবাসীদের ঘুম উড়ে গেছে।

যোগী আদিত্যনাথের সরকার এই ঘটনাকে ‘বন্যপ্রাণী বিপর্যয়’ হিসেবে ঘোষণা করেছে। বন দফতরের কর্মীরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে বহরাইচের বিভিন্ন স্থানে পাহারা দিচ্ছেন। ২৫টি দল গঠন করা হয়েছে, যার মধ্যে ১৮ জন শার্প শুটার অন্তর্ভুক্ত। হামলার এলাকাগুলিতে স্থানীয়দের নিরাপত্তার জন্য ২০০ জন পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে। তবুও হামলা থামার নাম নেই। ষষ্ঠ নেকড়েটি ধরা না পড়া পর্যন্ত বহরাইচের মানুষ স্বস্তি পাচ্ছেন না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর