arvind kejriwal

ব্যুরো নিউজ, ১০ এপ্রিল: দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অবরিন্দ কেজরীওয়াল আবারও আদালতে ধাক্কা খেলেন। আপ সুপ্রিমোর আবেদন দিল্লি হাই কোর্ট খারিজ করে দিয়েছিল মঙ্গলবার। দিল্লির অন্য এক আদালত বুধবার তাঁর নতুন মামলাও খারিজ করে দিয়েছে। কেজরী জেলে আইনজীবীদের সঙ্গে আইনি বৈঠকের সময়সীমা বৃদ্ধি করার আবেদন করেছিলেন। আদালত সেই আবেদন শুনল না।

ঈদ উপলক্ষ্যে মেট্রো পরিষেবায় থাকছে কিছু রদবদল

Advertisement of Hill 2 Ocean

দিল্লির অন্য এক আদালত বুধবার তাঁর নতুন মামলাও খারিজ করে দিয়েছে

আইনজীবী বিবেক জৈন দিল্লির মুখ্যমন্ত্রীর পক্ষে সওয়াল করেন এই মামলার শুনানিতে। এই বিষয়ে তিনি আদালতকে জানান, ৩৫ থেকে ৪০টি মামলা চলছে কেজরীওয়ালের বিরুদ্ধে। তাঁর সঙ্গে জেলে সেই সব মামলা নিয়ে আলোচনা করতে প্রয়োজন অনেকটা সময়ের। তিনি পর্যাপ্ত সময় পাচ্ছেন না মামলাগুলি বুঝে যথাযথ নির্দেশ দেওয়ার জন্য।

শুধু তাই নয়, কেজরীওয়ালের আইনজীবী সওয়াল করার সময় আপ সাংসদ সঞ্জয় সিংহের প্রসঙ্গ টেনে আনেন। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘‘জেলে থাকাকালীন সঞ্জয় সপ্তাহে তিন বার করে তাঁর আইজীবীদের সঙ্গে দেখা করার সুযোগ পেতেন।’’ যদিও সেই আবেদনের বিরোধিতা করে ইডি অভিযোগ করে বলে, জেলে এই সব আইনি বৈঠকের অপব্যবহার করছেন কেজরীওয়াল। শুধু পরামর্শ দিয়েই তিনি থেমে থাকছেন না, অন্য বিষয়েও আলোচনা হচ্ছে সেই সব বৈঠকে।

প্রসঙ্গত, জেলে তাঁর আইনি বৈঠকের সংখ্যা দুই থেকে বাড়িয়ে পাঁচ করা হোক, এমনটাই আবেদন করা হয়েছিল কেজরীওয়ালের পক্ষ থেকে। দিল্লি হাইকোর্ট দু’পক্ষের সওয়াল-জবাবের পর রায় সংরক্ষিত রেখেছিল। রাউস অ্যাভিনিউ আদালতের বিচারক বুধবার কেজরীর সেই আবেদন খারিজ করে দেন।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর