Apple foldable iPhone launch

পুস্পিতা বড়াল, ৩০ মার্চ: অ্যাপল গত মাসে ভিশন প্রো প্রকাশ করেছে এবং কিউপারটিনো-ভিত্তিক টেক জায়ান্ট মার্কিন যুক্তরাষ্ট্রে তার প্রথম মিশ্র-বাস্তবতা হেডসেট বিক্রি হওয়ার পরে ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চের ব্যাপারে তারা উদ্যোগ সরিয়ে নিয়েছে। কোরিয়ার একটি নতুন সাপ্লাই-চেইন রিপোর্টে দাবি করা হয়েছে যে, অ্যাপলের প্রথম ফোল্ডেবল আইফোনের লঞ্চটি 2027 সাল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে।

অ্যাপলের প্রথম ফোল্ডেবল আইফোনের লঞ্চটি 2027 সাল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে

Advertisement of Hill 2 Ocean

দুর্ধর্ষ ফিচারস নিয়ে মার্কেটে ঝড় তুলতে আসছে বাজাজ পালসার NS250! কত দামে পাবেন?

কোরিয়ান আউটলেট AlphaBiz-এর একটি প্রতিবেদনে এই বিষয়ে বলা হয়েছে যে, ফোল্ডেবল আইফোনের লঞ্চটি হওয়ার কথা ছিল 2026 সালের এপ্রিল মাস থেকে 2027 সালের মার্চ মাসের মধ্যে৷ তবে এই আউটলেটটিই কিছুদিন আগেই দাবি করেছিল যে, ফোল্ডেবল আইফোনটি 2026 সালের শেষের দিকে মার্কেটে লঞ্চ হবে। কিন্তু জানা গিয়েছে, প্রসেসর,ডিসপ্লে সহ বিভিন্ন আইটেমের প্রস্তুতি বিবেচনা করার পরে লঞ্চের টাইমলাইনটি পিছিয়ে দেওয়া হয়েছে।

এছাড়া এই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, যাঁরা এই আপেল হ্যান্ডসেটটির ডিসপ্লে, প্রসেসর ইত্যাদি প্রোডাক্ট যেসব নির্মাতারা সরবরাহ করবে, তাঁরা এই প্রোডাক্টগুলি দেওয়ায় দেরি করছে বলেই, স্মার্টফোন লঞ্চের ব্যাপারে অ্যাপল কোম্পানি উদ্যোগ সরিয়ে নিয়েছে।

অ্যাপল অন্তত দুটি ক্ল্যামশেল-স্টাইলের ফোল্ডেবল আইফোন মডেলের প্রোটোটাইপ তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু সেই মডেলগুলি 2024 বা 2025 সালে লঞ্চ হওয়ার কোনোও সম্ভাবনা নেই। তবে ব্র্যান্ডের প্রথম ফোল্ডেবল ফোনটিতে একটি 6-ইঞ্চি বাইরের ডিসপ্লে এবং একটি 8-ইঞ্চি প্রধান ডিসপ্লে রয়েছে বলে জানা গিয়েছে।

তবে আইফোন নির্মাতা ফোল্ডেবল ডিসপ্লে সম্পর্কিত পেটেন্টের জন্য ইতিমধ্যেই আবেদন করেছে। সূত্রের খবরে জানা গিয়েছে, অ্যাপল কোম্পানি এই দুটি স্মার্টফোনের ব্যাপারে এশিয়ার একজন সরবরাহকারীর সাথে ইতিমধ্যেই যোগাযোগ করেছে। এছাড়াও, একটি ফোল্ডেবল আইপ্যাডও পাইপলাইনে রয়েছে বলে জানা গেছে। যেটিতে একটি 20-ইঞ্চি ডিসপ্লে থাকবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর