Anubrata Mondal's return to Bolpur

ব্যুরো নিউজ,২৪ সেপ্টেম্বর:দুবছর পর গরাদের অন্ধকার থেকে বেরিয়ে আবারও শরতের আলো ঝলমলে দিন দেখলেন বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল, যিনি ‘কেষ্ট’ নামেই বেশি পরিচিত। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাকে গ্রেপ্তার করে দিল্লি নিয়ে গিয়েছিল, কিন্তু এখন তিনি ফিরে এসেছেন বোলপুরে। মঙ্গলবার সকালে তিনি বোলপুরের লিচুপট্টির বাড়িতে পৌঁছান। তার আগমনকে কেন্দ্র করে মহাধুমধামে বোলপুরবাসী কেষ্ট-বরণ করেছেন।

আরজি কর কাণ্ড:কাকু কি ফেঁসে গিয়ে সব অস্বীকার করছেন?

‘দিদি’র সঙ্গে দেখা হবে?

এই সময়ে বোলপুরে উপস্থিত আছেন তৃণমূলের দলনেত্রী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ সেখানে প্রশাসনিক বৈঠক করবেন তিনি। কেষ্ট মণ্ডল কি ‘দিদি’র সঙ্গে দেখা করবেন? এই প্রশ্নের উত্তরে বীরভূমের জেলা তৃণমূল সভাপতি কিছুটা ধোঁয়াশা রেখেছেন।অতীতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অনুব্রত মণ্ডলের সুসম্পর্ক সকলের জানা। সিপিএম জমানা থেকে শুরু করে মমতার নেতৃত্বে ঘাসফুলের প্রতিষ্ঠায় তার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ২০২২ সালে গরু পাচার মামলায় গ্রেপ্তারের পর, মমতা বলেছিলেন, এটি একটি ষড়যন্ত্র। তাই তিনি বীরভূমের জেলা সভাপতির পদ ফাঁকা রেখেছিলেন। সাংগঠনিক কাজ চালানোর জন্য কোর কমিটি গঠন করেছিলেন।মঙ্গলবার সকালে বোলপুরে পৌঁছানোর পর, সাংবাদিকদের প্রশ্নের জবাবে কেষ্ট বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় এখানে এসেছেন। তাকে আমি ভালোবাসি। কিন্তু আমার পায়ের অবস্থা ভালো নয়। যদি সম্ভব হয়, দিদির সঙ্গে দেখা করতে যাব।’ এই কথার মাধ্যমে তিনি কিছুটা অনিশ্চয়তা রেখে গেছেন।প্রসঙ্গত উল্লেখ্য অনুব্রত মণ্ডলের  এর প্রত্যাবর্তনের সময় কলকাতা বিমানবন্দরে কোন বড় নেতার দেখা মেলেনি। এতে অনুব্রত খানিকটা দুঃখ পেয়েছেন। তবে এটাই প্রথম নয় অনুব্রত মণ্ডল আগেও দুঃখ পেয়েছিলেন যখন দিল্লিতে তৃণমূলের ধর্না চলছিল তখন সমস্ত নেতারা সেখানে উপস্থিত থাকলেও কেউ  অনুব্রত মন্ডলের সঙ্গে দেখা করতে যাননি। ফলে এখানেও জল্পনা চলছে, মমতা বন্দ্যোপাধ্যায় আদৌ অনুব্রত মণ্ডলের সঙ্গে দেখা করবেন কিনা।

বন্যার ফলে কৃষকদের দুর্দশা,আকাশছোঁয়া হচ্ছে শাকসবজির দাম

এদিকে সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরীও জানিয়েছেন, ‘দেখা করবেন কিনা, সেটা উনিই ঠিক করবেন। এ বিষয়ে এখনও কথা হয়নি। তবে মুখ্যমন্ত্রী এখানে থাকায় দেখা হতেই পারে।’ অনুব্রত মণ্ডল ফিরে আসার সঙ্গে সঙ্গে রাজনৈতিক মহলে নতুন আলোচনা শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর