anant-radhika's-car-list

ব্যুরো নিউজ, ১০ মার্চ: জেনে নিন অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের সংগ্রহিত গাড়ির কিছু তালিকা।

অনন্ত আম্বানি এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির ছেলে। অন্যদিকে, রাধিকা মার্চেন্ট একটি বিশিষ্ট ব্যবসায়ী পরিবার থেকে এসেছেন। তার বাবা বীরেন এ. মার্চেন্ট, এনকোর হেলথকেয়ারের প্রতিষ্ঠাতা এবং সিইও। কিছুদিন আগেই অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের প্রি ওয়েডিং এর অনুষ্ঠান ছিল। সেখানে উপস্থিত ছিলেন মার্ক জুকারবার্গ থেকে শুরু করে টলিউড এবং বলিউডের অভিনেতা এবং অভিনেত্রী।

কলকাতাতেই পূজিত হচ্ছেন অমিতাভ বচ্চন! অমিতাভের মন্দির বানিয়ে নিত্য পুজো করেন ভক্ত

Advertisement of Hill 2 Ocean

দুই পরিবারের কেউই কারোর থেকে কম যান না। অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের গাড়ির আশ্চর্যজনক সংগ্রহ দেখলে যে কেউ অবাক হতে বাধ্য। আম্বানি পরিবারের মোট কতগুলি গাড়ি রয়েছে তা আপনি গুনেও শেষ করতে পারবেন না। আজ এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের জানাবো, অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের সংগ্রহিত গাড়ির কিছু তালিকা।

Rolls Royce Cullinan

অনন্ত আম্বানি যে গাড়িগুলি ব্যবহার করেন তার মধ্যে সবচেয়ে দামি গাড়ি হল রোলস রয়েস কুলিনান। এটি সেই একই গাড়ি যা অনন্তের বাগদানে গোলাপের পাপড়িতে ঢাকা ছিল। এই গাড়িটিতে একটি শক্তিশালী 6.75-লিটার V12 পেট্রোল ইঞ্জিন রয়েছে যা 571 hp এবং 850 Nm পর্যন্ত সর্বোচ্চ শক্তি এবং টর্ক সরবরাহ করে৷ এই মডেলটির দাম 8.20 কোটি টাকা। তবে এক্স-শোরুম পরিবর্তনের সাথে এই গাড়ির দাম সহজেই 10 কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে।

Mercedes-Benz AMG G63

এরপরেই রয়েছে বিশ্বের সেরা বিলাসবহুল অফ-রোডার মার্সিডিজ-বেঞ্জ AMG G63। এটিতে রয়েছে একটি বিলাসবহুল কেবিন। সঙ্গে রয়েছে একটি হার্ডকোর অফ-রোডিং SUV এর আশ্চর্যজনক ক্ষমতা। এই SUV মাত্র 5.8 সেকেন্ডে 0 থেকে 96 কিমি/ঘণ্টা পর্যন্ত যেতে পারে। এর শক্তিশালী এবং মজবুত হুডের নীচে একটি শক্তিশালী 4.0-লিটার টুইন-টার্বো V8 ইঞ্জিন রয়েছে, যা 416 hp এবং 612 Nm পর্যন্ত সর্বোচ্চ শক্তি এবং টর্ক সরবরাহ করে।

W221 and W220 Mercedes-Benz S-Class

অনন্ত আম্বানির ব্যবহার করা গাড়িগুলির মধ্যে W221 and W220 Mercedes-Benz S-Class মডেলটিও রয়েছে। W221 মডেলটিতে রয়েছে অত্যন্ত শক্তিশালী পাওয়ারট্রেন। এই মডেলের দাম 1.41 কোটি টাকা থেকে 2.78 কোটি টাকা।

Range Rover Autobiography

অনন্ত আম্বানির গ্যারেজে একটি রেঞ্জ রোভারও রয়েছে। এটিতে একটি শক্তিশালী 4.4-লিটার ইঞ্জিন রয়েছে। পাশাপাশি এটি 523 hp এবং 750 Nm শক্তি এবং টর্ক সরবরাহ করে। এই গাড়িটি মাত্র 4.6 সেকেন্ডে 0 থেকে 100 কিমি/ঘণ্টা বেগে যেতে পারে। SUV-এর এক্স-শোরুমে এই গাড়িটিতে 2.12 কোটি টাকা মূল্যের ট্যাগ রয়েছে।

এবার আসা যাক রাধিকা মার্চেন্টের গাড়ির তালিকায়:

Mercedes-Benz E220d

রাধিকা মার্চেন্টের গ্যারেজে থাকা সবথেকে বিলাসবহুল গাড়িটি হল মার্সিডিজ-বেঞ্জ E220d। এটিতে একটি 2.0-লিটার টার্বো ডিজেল ইঞ্জিন রয়েছে। যেটি 192 hp এবং 400 Nm পিক পাওয়ার এবং টর্ক সরবরাহ করে৷ এই মডেলের ইঞ্জিনের জন্য ট্রান্সমিশনের সাথে আছে একটি 9-স্পিড স্বয়ংক্রিয় গিয়ারবক্স। তবে এই গাড়ির মডেলটি মার্কেটে এখন আর সহজলভ্য নয়।

Bentley Continental GTC

সূত্রের খবরে জানা গিয়েছে , নীতা এবং মুকেশ আম্বানি বাগদান অনুষ্ঠানে রাধিকা এবং অনন্তকে বেন্টলে কন্টিনেন্টাল জিটিসি উপহার দিয়েছেন। এটি সবচেয়ে বিলাসবহুল অটোমোবাইলগুলির মধ্যে একটি। এই ঐশ্বর্যপূর্ণ গাড়িটিতে রয়েছে কন্টিনেন্টাল জিটিসি। যা এখন পর্যন্ত তৈরি করা সবচেয়ে শক্তিশালী মডেল।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর