american dream car image

ব্যুরো নিউজ,২ সেপ্টেম্বর :১৯৮৬ সালে বিশ্বের দীর্ঘতম গাড়ি হওয়ার জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছিল। বিশ্বের দীর্ঘতম গাড়িটির নাম হল ‘আমেরিকান ড্রিম’‌। দৈর্ঘ্যের দিক থেকে সবচেয়ে লম্বা।এই গাড়িটির দৈর্ঘ্য ১০০ ফুট। ‘আমেরিকান ড্রিম’ গাড়িটি দেখতে টায়ারযুক্ত ট্রেনের মতো।

আর জি কর কাণ্ড : প্রতিবাদী ছাত্রীকে ধর্ষণের হুমকি

কি রয়েছে এই গাড়িতে ?

আপনি কি নিয়মিত চুলে শ্যাম্পু করেন? অজান্তে নিজের ক্ষতি করছেন না তো?

কথায় রয়েছে না পড়াশোনা করি যে গাড়ি ঘোড়া চড়ে সে। কেউ অস্বীকার করতে পারবেনা যে,  বিলাস বহুল গাড়ি চড়ার শখ কমবেশি সকলেরই আছে।হলিউডি ছবিতে বার বার দেখা মেলে সাদা রঙের লিমোজিনের।

american dream car image

৯০ দশকে বহু ছবিতে এই গাড়িটি ব্যবহার করতে দেখা যায়। এই গাড়িটি ভাড়া ছিল ঘন্টায় ৫০ থেকে ২০০ ডলার। এই গাড়িটির পিছন দিকে রয়েছে হেলিপ্যাড, একটা সুইমিং পুল, ও একটি আস্ত গালফ কোর্স। এই গাড়িতে মোট ৭০- ৭৫ জন বসতে পারে। গাড়িটির ভিতরে রয়েছে একাধিক টেলিভিশন, বাথটব, রেফ্রিজারেটর, বসার জন্য আরামদায়ক সোফা। এই গাড়িতে বসার জন্য পিছন দিকে দরজা দিয়ে ঢুকতে হয়। আর সেই দরজাটা খুলতে হয় রিমোট দিয়ে। এছাড়াও স্লাইডিং এর মাধ্যমেও দরজা খোলা বন্ধ করা যায়।

বিনা টিকিটে যাত্রীদের থেকে ২০ দিনে ১ কোটি টাকা

american dream car image

ক্রেডিট কার্ডের নিয়মে বড় পরিবর্তন?জানুন কী কী বদল এল

এই আমেরিকান ড্রিম গাড়িটির দুই পাশে ভি ৮ ইঞ্জিনে চলে। এর কারণে দু দিক দিয়ে চালানো যায় এই গাড়ি। এই গাড়িটির মোট ২৬ টি চাকা রয়েছে। এই গাড়িটি তৈরি করেছিল জে ওরবার্গের। প্রায় ১২ বছর লেগেছিল এই গাড়িটি তৈরি করে রাস্তায় নামাতে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর