The zoo will run on solar power Ambani said

ব্যুরো নিউজ, ২৬ ফেব্রুয়ারি: রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিরেক্টর অনন্ত আম্বানি জানান রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এখন সৌর বিদ‍্যুতেকে কাজে লাগিয়ে কীভাবে আরও এগিয়ে যাওয়া যায় সেই দিকেই চিন্তা- ভাবনা করছে।

সদ্য নানান প্রি ওয়েডিং অনুষ্ঠান শুরু হয়েছে অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের। তা নিয়েই তোরজোড় চলছে আম্বানি পরিবারে। মুকেশ ও নীতা আম্বানি জানিয়েছেন, আগামী ১, ২ এবং ৩ মার্চ অনন্ত-রাধিকার প্রি-ওয়েডিং উৎসবের আয়োজন করা হয়েছে। গুজরাতের জামনগরে হবে সেই অনুষ্ঠান। তবে এরই মাঝে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিরেক্টর অনন্ত আম্বানি জানান জামনগরের তৈরি হওয়া চিড়িয়াখানা সম্পূর্ণটাই চলবে সৌর বিদ‍্যুতের ওপর ভর করে। তাছাড়াও চিড়িয়াখানা সম্পর্কে একাধিক তথ্য তুলে ধরেছেন তিনি।

পাকিস্তানে সংকট! পাকিস্তানে বন্ধ করা হল ভারতের রাভি নদীর জল

Advertisement of Hill 2 Ocean

বিশ্বের সবচেয়ে বড় চিড়িয়াখানা এটি। ২৮০ একর জমি জুড়ে গুজরাতের জামনগরের মতি খাবধি গ্রামে তৈরি করা হচ্ছে ‘গ্রিনস জুলজিক্যাল রেসকিউ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কিংডম’। এই চিড়িয়াখানা নির্মাণের যাবতীয় দায়িত্ব আম্বানি পুত্র অনন্ত আম্বানিড় কাধেই। কোমোডো ড্রাগন, চিতা, আফ্রিকার সিংহ-সহ প্রায় ১০০ প্রজাতির পশু-পাখি রয়েছে এই চিড়িয়াখানায়। ইতিমধ্যেই এই চিড়িয়াখানাকে ঘিরে উৎসাহ তুঙ্গে পর্যটকদের।

জামনগরে বিরল প্রজাতির এই পশুপাখির সম্ভার থাকবে এখানে। আফ্রিকার সিংহ, চিতা, রয়াল বেঙ্গল টাইগার, জাগুয়ার, নেকড়ে, ওরাংওটাং-সহ দেশী বিদেশী প্রাণীদের সম্ভার থাকবে এখানে। আর এই সুবিস্তৃত এলাকায় সমস্তটাই চলবে সৌর বিদ‍্যুতের ওপর ভর করে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর