Air Force Group 'Y' Recruitment

ব্যুরো নিউজ, ১৮ মে : ইন্ডিয়ান এয়ার ফোর্স এয়ার ফোর্স গ্রুপ “Y” এর জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জারি করল। রিপোর্ট অনুযায়ী, এই পদগুলির জন্য ২২ মে থেকে ৫ জুন পর্যন্ত আবেদন করতে পারেন। ভারতীয় বিমান বাহিনীতে এয়ারম্যান গ্রুপ ওয়াই মেডিকেল অ্যাসিস্ট্যান্টের পদের জন্য শূন্যপদ রয়েছে। এই নিয়োগের সম্পূর্ণ বিবরণ airmenselection.cdac.in-এ থেকে জেনে নিন। তবে, শূন্যপদগুলো শুধুমাত্র পুরুষ প্রার্থীদের জন্য। পাঞ্জাব, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, ঝাড়খণ্ড, চণ্ডীগড় এবং লাদাখের বাসিন্দাদের জন্য এই নিয়োগ।

কম্বোডিয়া এবং লাওসে জাল চাকরির অফার! ভারতীয়দের জন্য সতর্ক বার্তা জারি করল MEA

প্রার্থীদের তাদের অনলাইন আবেদন সম্পূর্ণ করতে অনলাইনেই আবেদন ফি দিতে হবে

ইন্ডিয়ান এয়ার ফোর্স এয়ারম্যান গ্রুপ ওয়াই মেডিকেল অ্যাসিস্ট্যান্ট নিয়োগের অধীনে ফর্ম ফিলাপ আগামী ২২ মে শুরু হবে। শেষ হবে তারিখ ৫ জুন। নিয়োগ সমাবেশ ৩রা থেকে ১২ জুলাই চণ্ডীগড়ে আয়োজন করা হবে।

ইন্ডিয়ান এয়ার ফোর্স এয়ারম্যান গ্রুপ ওয়াই মেডিকেল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের জন্য প্রার্থীকে ৫০ শতাংশ নম্বর সহ পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান এবং ইংরেজি সহ ১২তম শ্রেণী পাস করতে হবে। এছাড়া দুই বছরের ভোকেশনাল কোর্স করতে হবে এবং ৫০ শতাংশ নম্বর পেয়ে পাস করতে হবে। এছাড়াও, কেউ যদি ফার্মেসিতে বিএসসি করেন তবে তিনি অগ্রগণ্য

ইন্ডিয়ান এয়ার ফোর্স এয়ারম্যান গ্রুপ ওয়াই মেডিকেল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদন করার জন্য, প্রার্থীর জন্মদিন ২৪ জুন ২০০০ এবং ২৪ জুন ২০০৩ এর মধ্যে হওয়া উচিত। যে প্রার্থীরা ফার্মেসিতে ডিপ্লোমা বা বিএসসি করেছেন তাদের জন্মদিন থাকতে হবে জুন ২৪, ২০০০ এবং ১৪ জুন, ২০০৫ এর মধ্যে।

ইন্ডিয়ান এয়ার ফোর্স এয়ারম্যান গ্রুপ ওয়াই মেডিকেল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের জন্য প্রথমে প্রার্থীর নথিপত্র যাচাই করা হবে। এরপর একটি শারীরিক ফিটনেস পরীক্ষা প্রার্থীদের। একটি লিখিত পরীক্ষাও দিতে হবে। তারপরে একটি অভিযোজন পরীক্ষা এবং একটি মেডিকেল পরীক্ষা হবে।

প্রার্থীদের তাদের অনলাইন আবেদন সম্পূর্ণ করতে অনলাইনেই আবেদন ফি দিতে হবে। প্রার্থীরা ডেবিট বা ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিং এবং ইউপিআই-এর মতো বিভিন্ন অর্থপ্রদানের পদ্ধতির মাধ্যমে অনলাইন আবেদনের ফি দিতে পারেন। এরপর প্রার্থীদের ভবিষ্যতের উদ্দেশ্যে লেনদেনের বিবরণের একটি প্রিন্টআউট নিতে হবে। আবেদন ফি পরিমাণ শীঘ্রই আপডেট করা হবে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর