ব্যুরো নিউজ,৭ ফেব্রুয়ারি: কলকাতার এন্টালির ট্যাক্সি চালক বছর ৭৫ এর গাজি জালালউদ্দিন। ট্যাক্সি চালিয়ে তিনি যা আয় করেন সেই আয় দিয়ে তিনি তৈরি করেছেন গরিব শিশুদের জন্য দুটি স্কুল ও একটি অনাথ আশ্রম। ছোটবেলায় অর্থের অভাবে পড়াশোনা করতে পারেননি জালালউদ্দিন।

গরিব শিশুদের জন্য জোড়া উপহার জালালউদ্দিনের 

Taxi Driver From Kolkata

এরপর ১৯৮০ সালে তাঁর মাথায় আসে প্রথম স্কুল খোলার ভাবনা। যেমন ভাবনা, তেমন কাজ। শুরু হয় তাঁর নিজের বাড়িতেই ঘর বানিয়ে শিক্ষাদান। জালালউদ্দিন জানান, তাঁর ট্যাক্সিতে যেইসব যাত্রীরা ওঠেন তিনি তাঁদের কাছ থেকে বাড়তি টাকার আবদার করেন। যাত্রীরা খুশি মনে তাঁর সেই আবদার পূরণ ও করেন। রোটারিয়ান অজিত কুমার সাহা ১৯৯৮ সালে ২০-২৫ জন পড়ুয়া সহ তাঁর প্রথম স্কুলের উদ্বোধন করেন। প্রথম স্কুলের সাফল্যের পরে তাঁর মাথায় আসে দ্বিতীয় স্কুল গড়ার পরিকল্পনা।

বাজারে অগ্নিমূল্যে বিকচ্ছে রসুন | মধ্যবিত্তের পকেটে টান

Advertisement of Hill 2 Ocean

ফের একবার ভাবনাকে তিনি বাস্তবে রুপান্তর করতে সক্ষম হন। তিনি জানান, এই বিষয়ে পশ্চিমবঙ্গের শিক্ষা দফতর ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে তাঁর কথা হয়েছে। এখানেই থেমে থাকেননি জালালউদ্দিন। স্কুলের পাশেই গড়ে তোলেন অনাথ আশ্রম। সেই আশ্রমের জন্য সরকারের তরফে পাকা রাস্তা ও পানীয় জলের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর