অরূপ পাল, ১৪ মার্চঃ  সোমবার ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে রুদ্ধশ্বাস ম্যাচের টাইব্রেকারে হায়দ্রাবাদ এফসিকে ৪-৩ গোলে হারিয়ে আইএসএল টুর্নামেন্টের ফাইনাল খেলার টিকিট নিশ্চিত  করল এটিকে -মোহনবাগান। এদিন ম্যাচের শুরু থেকেই প্রাধান্য ছিল জুয়ান ফেরান্দোর ছেলেদের হাতে। গোলের সুযোগ নষ্ট না করলে নির্ধারিত সময়ের মধ্যেই জয় নিশ্চিত করতে পারত মোহনবাগান। হায়দ্রাবাদ এফসির গোলরক্ষককে একা পেয়েও এদিন গোল করতে ব্যর্থ মানবীর-পেত্রাতোসরা।

নির্ধারিত সময়ে ফলাফল অমীমাংসিত থাকায় ম্যাচ গড়ায়  টাইব্রেকারে। আর তাতেই বাজিমাত বাগান গোলরক্ষক বিশাল কাইথের।বিশালের দুটি অনবদ্য সেভই টুর্নামেন্ট থেকে ছিটকে দেয় হায়দ্রাবাদ এফসিকে। গোটা ম্যাচে এদিন মোট তেরোটি কর্নার আদায় করে নিয়েছিল সবুজ মেরুন শিবির। আর এই পরিসংখ্যানই ইঙ্গিত করছে যে গোটা ম্যাচে বাগান ফুটবলারদের কতটা প্রাধান্য ছিল।

গত বছর এই হায়দরাবাদের কাছে হেরেই ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হয়েছিল গঙ্গাপারের ক্লাবটির। এবার সেই হারের বদলা নিয়ে ঘরের মাঠে রুদ্ধশ্বাস জয় মোহনবাগানের।  আগামী ১৮ই মার্চ ফাইনালে এটিকে মোহনবাগানের প্রতিপক্ষ বেঙ্গালুরু এফসি। এখন দেখার শেষ চারটি ম্যাচের এই জয়ের ধারাবাহিকতা অব্যাহত রেখে মোহনবাগান ফাইনালে বাজিমাত করতে পারে কিনা।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর