bihar-toxic-alcohol-deaths-nitish-government-controversy

ব্যুরো নিউজ,১৮ অক্টোবর:বিহারে বিষাক্ত মদ খেয়ে ২৭ জনের মৃত্যুর ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। যদিও রাজ্যটিতে সরকারিভাবে মদ বিক্রি নিষিদ্ধ, তারপরও সিওয়ান এবং সারনের বিভিন্ন এলাকায় এই ঘটনা ঘটেছে। বুধবারের এই ঘটনার পর থেকেই বিরোধীরা নীতীশ সরকারের ওপর ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছেন।এই ঘটনার পর মুখ্যমন্ত্রী নীতীশ কুমার উচ্চপর্যায়ের বৈঠকে বসেন। মুখ্যমন্ত্রীর দফতর জানিয়েছে, তিনি আবগারি বিভাগের সচিবকে ঘটনাস্থলে পাঠিয়ে পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি, ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের জন্যও নির্দেশ দেওয়া হয়েছে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ কর্মসূচিঃ সাত দফা দাবি

বিরোধীদের আরও উস্কে দিয়েছে

এদিকে, রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে। প্রাক্তন উপমুখ্যমন্ত্রী এবং আরজেডি নেতা তেজস্বী যাদব বলেন, “বিহারে মদের ওপর সরকারি নিষেধাজ্ঞা রয়েছে, তবুও বিষাক্ত মদের কারণে ২৭ জনের মৃত্যু হলো। কেউ কেউ দৃষ্টিশক্তি হারিয়েছেন। নামেমাত্র মদ নিষিদ্ধ, বাস্তবে শাসক দল, পুলিশ ও মাফিয়াদের যোগসাজশে মদ সহজলভ্য।” তেজস্বীর অভিযোগ, এত মানুষের মৃত্যু হলেও নীতীশ সরকার কোনও শোক প্রকাশ করেননি, যা বিরোধীদের আরও উস্কে দিয়েছে।

নায়েব সিং সাইনিঃ হরিয়ানার নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ

অন্যদিকে, বিজেপির নেতা নীতিন নবীন এই ঘটনার পক্ষে সুর নরম রেখেছেন। তিনি বলেন, “ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে অবিলম্বে ব্যবস্থা নেওয়া হবে। মুখ্যমন্ত্রী মদ নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছেন, এই ঘটনার ক্ষেত্রেও দ্রুত পদক্ষেপ করবেন।”এই পরিস্থিতি বিহারে মদের বিরুদ্ধে সরকারী নীতির কার্যকারিতা নিয়ে নতুন বিতর্কের সৃষ্টি করেছে। আগামীদিনে কীভাবে এই ঘটনার তদন্ত হয় এবং সরকারের পদক্ষেপ কী হয়, সেটাই এখন দেখার বিষয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর