junior doctors' hunger strike

ব্যুরো নিউজ ১০ অক্টোবর : বর্তমানে জুনিয়র ডাক্তাররা ইতিমধ্যে ১০০ ঘণ্টারও বেশি সময় ধরে আমরণ অনশনে বসে আছেন। সিনিয়র চিকিৎসকরা তাদের পাশে থাকার বার্তা দিয়েছেন, তবে অনশন বন্ধ করার জন্য আবেদন করেছেন। এরই মধ্যে, গতকাল পুজো পরিক্রমার সময় বেশ কয়েকজন প্রতিবাদীকে গ্রেফতার করা হয়েছে। ত্রিধারা পুজো মণ্ডপের সামনে “উই ওয়ান্ট জাস্টিস” স্লোগান দেওয়ার কারণে এই গ্রেফতার হয়। জানা গেছে, কিছু প্রতিবাদীকে ছেড়ে দেওয়া হলেও, বাকি ধৃতদের আজ আলিপুর আদালতে পেশ করা হবে।

কত দিন চলবে আমরণ অনশন ?

লালবাজারের সামনে গত রাত থেকে অবস্থান বিক্ষোভ চলছে। সকালেও বেনটিঙ্ক স্ট্রিট ঘেরা রয়েছে। উল্লেখ্য, ষষ্ঠীর দিন আমরণ অনশনের আবহে জুনিয়র ডাক্তারদের বৈঠকের জন্য আহ্বান জানায় সরকার। সেই বৈঠকে রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ উপস্থিত ছিলেন। তবে বৈঠক শেষে কিছু আন্দোলনকারী জুনিয়র চিকিৎসক কেঁদে ফেলেন এবং কেউ কেউ ক্ষোভে ফেটে পড়েন।জুনিয়র ডাক্তারদের অভিযোগ, স্বাস্থ্য ভবনের বৈঠকে সরকারের পক্ষ থেকে কোনো ইতিবাচক বার্তা পাওয়া যায়নি। বৈঠকটি প্রায় ৩ ঘণ্টা ধরে চলে এবং শেষে “ক্ষুব্ধ” জুনিয়র চিকিৎসকরা জানিয়ে দেন, তাদের আমরণ অনশন চলতেই থাকবে। জুনিয়র চিকিৎসক দেবাশিস হালদার সাংবাদিকদের বলেন, “সরকারের এই অনমনীয়তা আশা করিনি। বৈঠকটি নিষ্ফলা। কোনো সদর্থক পদক্ষেপ নেয়া হয়নি।”তিনি আরও বলেন, “সরকার কি এতদিন বসেছিল আমাদের অনশনে বসার জন্য? নতুন কিছু বলা হয়নি। শুধু মৌখিক আশ্বাস দেওয়া হয়েছে। আমরা জানি কাজ হতে সময় লাগে, কিন্তু অগ্রগতির বিষয়ে জানতে চেয়েছিলাম। তারা বলছেন, এখনই কিছু বলা সম্ভব নয়। বৈঠকে বলা হয়েছে পুজো কাটিয়ে নেওয়ার জন্য।”

অপর এক আন্দোলনকারী চিকিৎসক আশফাকউল্লা বলেন, “স্বাস্থ্য ভবনে ডেকে এনে আমাদের অপমান করা হয়েছে। তাদের কাছে কোনো পরিকল্পনা নেই। আমরা মৃত্যুকে ভয় পাই না, কিন্তু মিথ্যাকে ভয় পাই।”এখন দেখার বিষয়, সরকারের পক্ষ থেকে ডাক্তারদের দাবি মেনে নেওয়া হয় কিনা এবং আন্দোলনের সমাপ্তি ঘটে কিনা।

Read more about junior doctors’ hunger strike

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর