junior-doctors-protest-kolkata

ব্যুরো নিউজ ১০ অক্টোবর : দক্ষিণ কলকাতার একটি পুজো মণ্ডপে বিচারের দাবিতে স্লোগান দেওয়ার কারণে ন’জন আন্দোলনকারীকে আটক করেছে কলকাতা পুলিশ। তাদের লালবাজারে নিয়ে যাওয়া হয়, যা নিয়ে আন্দোলনকারীরা ক্ষুব্ধ হয়ে প্রতিবাদ শুরু করেন। জুনিয়র ডাক্তাররা লালবাজারের দিকে মিছিল করার চেষ্টা করলে পুলিশ আগেভাগে ব্যারিকেড তৈরি করে। বেন্টিঙ্ক স্ট্রিট এবং লালবাজারের সামনের রাস্তাগুলো বাস দিয়ে বন্ধ করা হয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের চ্যালেঞ্জ

কি কি অভিযোগ জানিয়েছে ডাক্তাররা ?

বুধবার ‘অভয়া পরিক্রমা’ কর্মসূচির অংশ হিসেবে আন্দোলনকারী ডাক্তাররা মিনিডোরে করে আরজি কর এবং জয়নগরের নির্যাতিতার ‘প্রতীকী মূর্তি’ নিয়ে পুজোমণ্ডপে যেতে চান। তবে, তৃণমূল বিধায়ক দেবাশিস কুমারের মণ্ডপে গিয়ে ‘বিচার চাই’ স্লোগান দেয়ার অভিযোগে তাদের আটক করে পুলিশ। খবর পেয়ে আন্দোলনকারীরা ধর্মতলা থেকে লালবাজারের উদ্দেশ্যে রওনা দেন।পুলিশের সঙ্গে সংঘর্ষ এড়াতে বেন্টিঙ্ক স্ট্রিটে ব্যারিকেড স্থাপন করা হয়। আন্দোলনকারীরা সেখানে বসে পড়েন এবং স্লোগান দিতে থাকেন। তাদের ‘অভয়া পরিক্রমা’ কর্মসূচি বার বার বাধার মুখে পড়েছে। মিনিডোর আনা হচ্ছিল ধর্মতলার অনশন মঞ্চে, কিন্তু চাঁদনি চকের কাছে পুলিশের হাতে আটকা পড়ে।জুনিয়র ডাক্তারদের অভিযোগ, পুলিশ তাদের ভাড়া করা মিনিডোরটি অবৈধভাবে আটক করেছে। এই নিয়ে পুলিশের সঙ্গে বচসা এবং ধস্তাধস্তির ঘটনা ঘটে, যার ফলে সেন্ট্রাল অ্যাভিনিউর যান চলাচল সম্পূর্ণ স্তব্ধ হয়ে যায়। শেষ পর্যন্ত আন্দোলনকারীরা মিনিডোরটি ছিনিয়ে নিয়ে মানববন্ধন করে এবং স্লোগান দিতে থাকেন, সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

দুর্গাপুজোয় মহিলাদের নিরাপত্তাঃ রেলের কঠোর ব্যবস্থা

এটি একটি শান্তিপূর্ণ প্রতিবাদ, তবে পুলিশি ব্যবস্থার কারণে পরিস্থিতি উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে। আন্দোলনকারীরা ন্যায়বিচারের দাবিতে সোচ্চার রয়েছেন, যা তাদের সংকল্পকে আরো দৃঢ় করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর