safety in howrah statiton for durga puja

ব্যুরো নিউজ ৩ অক্টোবর :পঞ্চমীতির দিন হাওড়া স্টেশন ও তার আশেপাশে উপচে পড়া ভিড়। ঠাকুর দেখার জন্য এখানে আসেন সকল বয়সের মানুষ। এই ভিড়ের মধ্যে নিরাপত্তা নিশ্চিত করতে পূর্ব রেল বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। হাওড়া ও শিয়ালদহের মতো গুরুত্বপূর্ণ স্টেশনগুলোকে সুরক্ষিত রাখতে এখানে ‘কুইক রিঅ্যাকশন আর্মড টিম’ মোতায়েন থাকবে।

কি কি ব্যাবস্থা থাকছে দেখে নিন

এই টিমে আট থেকে দশজন সশস্ত্র সদস্য থাকবে, যারা যে কোনও পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকবে। বিশেষ করে, ষড়যন্ত্রমূলক কার্যকলাপ কিংবা জনসাধারণের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। আরপিএফের বাছাই করা কর্মীদের নিয়ে গঠিত এই টিম ভিড়ে অসুস্থ হওয়া, চুরি, ছিনতাইয়ের মতো অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে কাজ করবে।হাওড়ার সিনিয়র ডিসিএম রাহুল রঞ্জন জানিয়েছেন, নিরাপত্তা বাড়ানোর জন্য হাওড়া স্টেশনে সাতটি অতিরিক্ত কাউন্টার খোলা হবে। এছাড়াও, ডিভিশনের বিভিন্ন জায়গায় ত্রিশটি প্যান্ডেল লাইনের কাছে নজরদারি চালাবে আরপিএফ। পুজোর সময় অতিরিক্ত যাত্রীদের চাহিদা মেটাতে বিশেষ ট্রেন চালানোর ব্যবস্থা করা হয়েছে। পাটনা, হলদিয়া, এনজেপি, রক্সৌলস, লক্ষ্ণৌ এবং কাটিহারের মধ্যে বিশেষ ট্রেন চলবে, যা যাত্রীদের জন্য সুবিধা বয়ে আনবে।

এই উদ্যোগগুলো শুধু নিরাপত্তা নয়, বরং সব যাত্রীর জন্য একটি আনন্দময় অভিজ্ঞতা নিশ্চিত করবে। আশা করা যায়, পঞ্চমীতির এই উৎসব সবাই উপভোগ করবেন নির্ভয়ে এবং আনন্দের সাথে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর