modi-zelensky-meeting-peace-commitment
ব্যুরো নিউজ ২৫ সেপ্টেম্বর: রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কির সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠক হয়েছে তিনবার। সর্বশেষ বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে মঙ্গলবার নিউ ইয়র্কে, যেখানে মোদী পরিষ্কার করে বলেন যে, ভারত শান্তি প্রতিষ্ঠায় পূর্ণ সহযোগিতা করতে প্রস্তুত।

বৈঠক শেষে প্রধান্মন্ত্রির বার্তা

বৈঠকের পর, এক্স সোশ্যাল মিডিয়ায় মোদী লেখেন, “আমি জ়েলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করলাম। ইউক্রেন সফরে আলোচনা করা বিষয়গুলি বাস্তবায়নে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।” তিনি জোর দিয়ে বলেন, অস্ত্রের পরিবর্তে আলোচনা মাধ্যমে দীর্ঘস্থায়ী সমাধানের জন্য ভারত সবরকম সহায়তা দিতে প্রস্তুত।মোদীর সঙ্গে এই বৈঠকে উপস্থিত ছিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। বৈঠক শেষে বিদেশসচিব বিক্রম মিশ্রি জানান, প্রধানমন্ত্রীর বার্তা ছিল— শান্তি ও স্থিতাবস্থা ছাড়া উন্নয়ন সম্ভব নয়। তিনি বলেন, “যুদ্ধ শেষ হবে কি না, সেটি সময়ের সঙ্গে জানা যাবে। তবে যুদ্ধ শেষ করতে সকলের মনোনিবেশ করা উচিত।

লেবাননে ইজরায়েলি হামলায় মহিলা ও শিশু-সহ ৪৯২ জনের মৃত্যু

এই বৈঠকগুলো ইউক্রেনের সঙ্গে ভারতের সম্পর্ক আরও দৃঢ় করার লক্ষ্যে অনুষ্ঠিত হচ্ছে। দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি এবং উন্নয়নমূলক সহযোগিতার জন্য ভারত ও ইউক্রেন একসঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। শান্তি প্রতিষ্ঠা এবং যুদ্ধের অবসান, এই দুই লক্ষ্য নিয়ে দুদেশের নেতাদের আলোচনা চলবে, এমনটাই আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর