hugli-snake-scare-floo

ব্যুরো নিউজ, ২৫ সেপ্টেম্বর :হুগলি জেলায় বন্যার ফলে একাধিক স্থান জলমগ্ন হয়ে পড়েছে, আর এর সাথে বাড়ছে সাপের আতঙ্ক। এক সপ্তাহের মধ্যে ৩৯ জনকে সাপের ছোবল মেরেছে। বিশেষ করে বলাগড় এলাকায় সাপের উৎপাত সবচেয়ে বেশি, যেখানে ৭ জন সাপে কাটার শিকার হয়েছেন এবং তারা সবাই জিরাট আহমেদপুর হাসপাতালে চিকিৎসাধীন।

জম্মু ও কাশ্মীরে দ্বিতীয় দফা বিধানসভা নির্বাচন আজ

চিকিৎসা নিচ্ছেন বহু মানুষ

বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে কী বলছেন ভারত অধিনায়ক?

হুগলির সাত-আটটি ব্লক প্লাবিত হয়েছে। আরামবাগ, খানাকুল, পুরশুড়া, গোঘাট, তারকেশ্বর এবং জাঙ্গীপাড়া সহ বলাগড়ের বেশ কিছু গ্রামেও সাপ প্রবেশ করেছে। স্থানীয় বাসিন্দারা ভীষণ আতঙ্কিত। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, এই পরিস্থিতিতে সকলকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বলাগড় ব্লকের বিএমওএইচ জয়দীপ বড়ুয়া জানান, ‘জল নামতে শুরু করেছে এবং সাপে কামড়ানোর ঘটনা ঘটেছে। কিন্তু আক্রান্তরা প্রত্যেকেই ভালো আছেন। আমরা এলাকায় ব্লিচিং দিয়ে সুরক্ষা নিচ্ছি’।

কেষ্টর প্রত্যাবর্তন,বীরভূমের রাজনীতির নতুন অধ্যায়

এদিকে, পোলবা বিডিও অফিসের চৌহদ্দিতে থাকা কৃষি দফতরের এক পরিত্যক্ত ঘরের ছাদে গোখরো সাপের ১৬টি ডিম উদ্ধার করা হয়েছে। কাশিনাথ ধারা নামের এক কর্মী জানিয়েছেন, ‘আমি ছাদে উঠে জঙ্গল পরিষ্কার করছিলাম। তখন দেখতে পাই একটি গোখরো সাপ কুন্ডলী পাকিয়ে বসে আছে। কাছে গিয়ে দেখি ফোঁসফোঁস করতে থাকে সাপটি। এরপর স্থানীয় সর্প উদ্ধারকারী অরিন্দম চক্রবর্তীকে খবর দেওয়া হলে তিনি আসেন এবং ডিমগুলো উদ্ধার করেন। অরিন্দম বাবু জানান, ‘আমি বন দফতরে চিঠি লিখে ডিমগুলো ফোটানোর ব্যবস্থা করব। সাপের জন্ম হলে সেগুলোকে বন দফতরের হাতে তুলে দেওয়া হবে’।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর