Ashwin breaks record

ব্যুরো নিউজ ২৩ সেপ্টেম্বর: বুড়ো বয়সে ভেলকি দেখালেন স্পিনার রবি চন্দন  অশ্বিন ভারত বনাম বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচে চেন্নাইয়ে চিপক স্টেডিয়ামে ভারত ২৮০ রানে হারিয়ে দিল বাংলাদেশকে। ফলে এক শুন্য টেস্ট সিরিজের এগিয়ে গেল ভারত। প্রথম ইনিংসে কার্যত খানিকটা ব্যাটিংয়ে ধ্বস নেমেছিল ভারতে প্রথম দিকে ভারতের স্বীকৃত ব্যাটসম্যানরা তেমন সফল না হলে রবিচন্দন অশ্বিন ব্যাটিং করতে নেমে সেঞ্চুরি করে ভারতকে প্রথম ইনিংসে ৩৭৬ রানে দাঁড় করিয়ে দেয়। তাকে যোগ্য সন্মত করেছিলেন যাদেজা আবার অশ্বিন ৬ উইকেট নিয়ে কব্জির মোচরে ভেলকি দেখালেন দর্শকদের আর তাতেই বাংলাদেশের সাকিব উল হাসান তাসকিন মিরাজ একে একে উইকেট নিয়ে যায় অশ্বিন যাদেজা ৩ উইকেট নিয়ে ভারতকে জেতার পথ দেখিয়ে দিলেন।

মোহনবাগানের সামনে বদলার সুযোগ নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে লড়াই

সেন ওনারকেও ছুঁয়ে ফেলল অশ্বিন

ভারত প্রথম ইনিংসে ৩৭৬ রান করলে বাংলাদেশ প্রথম ইনিংসে ১৪৯ রানে গুটিয়ে যায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত চার উইকেটে ২৮৭ রান করে ডিক্লেয়ার করে। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ২৩৪ রান করে শেষ পর্যন্ত পরাজয় স্বীকার করে নেয়।জাপানের আগে ম্যাচ জিতে যায় ভারত এই জয়ের ফলে অশ্বিনের বিশেষ কৃতিত্ব আবার স্থান পেল রেকর্ড বুকে।

মোহনবাগানের জয় হাতছাড়া: শেষ মুহূর্তের গোলেই কী হারালো পয়েন্ট?

বাংলাদেশ প্রথম ইনিংসে তাদের প্লায়েরদের দাপট দেখিয়ে ভারতকে কিছুটা নিয়ন্ত্রণে রাখতে পারলেও পরে সেসব ম্লান হয়ে যায় বরং বুমরা শুরু করলেও পুরো ব্যাটিং লাইন আপ মুড়িয়ে দেয় ভারতে দুই স্পিনার অশ্বিন ও যাদেজা ১৫.১ ওভার বল করে ৫৮ রানে ৩ উইকেট পর যাদেজা ভালো ব্যাট করলেও মাঠ কিন্তু ছিল অশ্বিন ময় তিনি টেস্টের সেরা বলার দের ক্রম তালিকায় তিনি শীর্ষে ৫২২টি টেস্ট উইকেট নিয়ে টপকে গেলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ফার্স্ট বোলার ওয়ারনার কে ,ওয়ার্ল্ডের উইকেট 519। আবার অশ্বিন ৩৭ বার ৫ ক্রিকেট নিয়ে ছুঁয়ে ফেললেন সেন ওয়ার্নকে।তিনি টেস্ট ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার ব্যাপারেও নজির করলেন। অশ্বিনের এখন বয়স ৩৮।  ভারতের এই বিপুল বিশ্বাস প্রকাশ করেছেন রোহিত শর্মা, তবে ব্যাটসম্যান বিরাট কোহলি ২ ইনিংসেই তেমন রান না পাওয়ায় কিছুটা কপালে ভাঁজ দেখা গিয়েছে ইন্ডিয়া টিমে, এখন দেখার বাকি দুই টেস্ট সিরিজের ভারত কি পারফরম্যান্স করে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর