skincare-serums-guide

ব্যুরো নিউজ, ২৩ সেপ্টেম্বর :ক্লিনজ়ার এবং ময়শ্চারাইজ়ারের পাশাপাশি রূপচর্চায় সিরামের গুরুত্ব ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। এটি গভীরে গিয়ে ত্বককে আর্দ্র করতে, বলিরেখা এবং কালচে দাগ দূর করতে সহায়তা করে। সিরামে বিভিন্ন কার্যকরী উপাদান থাকে, যেমন ভিটামিন সি, হায়ালুরোনিক অ্যাসিড এবং গ্লাইকোলিক অ্যাসিড।

পুজোর আগে ত্বকের সঠিক যত্নের আদর্শ উপায় রাঙা আলুর

ত্বকের কোন সিরামটি সঠিক হবে?

যদি আপনার ত্বকে বলিরেখা থাকে, তবে রেটিনল সমৃদ্ধ সিরাম বেছে নিতে পারেন। এটি ভিটামিন এ থেকে তৈরি এবং নতুন কোষ গঠনে সাহায্য করে। এছাড়াও, ভিটামিন সি এবং পেপটাইডস যুক্ত সিরামও কার্যকর হতে পারে। এই সিরামটি রাত্রে ব্যবহার করা উচিত, যাতে ঘুমের সময় ত্বক হয়ে ওঠে দাগহীন ও টানটান।

ত্বকের বয়সের ছাপ থেকে মুক্তি পেতে ঘরোয়া ফেস প্যাকের জাদু

সূযের ক্ষতিকর রশ্মি ত্বকে বিভিন্ন সমস্যা সৃষ্টি করে, যেমন কুঁচকে যাওয়া এবং শুষ্কতা। এই সমস্যার সমাধানে গ্রিন টি, লাইকোরাইস রুট, এবং গ্রেপ ফ্রুট সমৃদ্ধ সিরাম ব্যবহার করতে পারেন। এতে ভিটামিন ই ও সি থাকে, যা ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে।

ব্রণের সমস্যা থাকলে সালিসিলিক অ্যাসিড বা আলফা হাইড্রক্সি অ্যাসিড যুক্ত সিরাম চেষ্টা করে দেখতে পারেন। এই ধরনের সিরাম মৃত কোষ সরাতে এবং ব্রণ কমাতে সহায়তা করে।

গরমে ত্বকের যত্নে ঘরোয়া কিছু টিপস

গ্রীষ্ম বা শীত—যেকোনো আবহাওয়ায় ত্বক শুষ্ক থাকলে ভিটামিন ই, আরগন অয়েল এবং জোজোবা অয়েল সমৃদ্ধ সিরাম বেছে নিতে হবে।

ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখতে মৃত কোষ দূর করা জরুরি। এই জন্য গ্লাইকোলিক বা ল্যাক্টিক অ্যাসিড যুক্ত সিরাম ব্যবহার করতে পারেন। এই সিরামগুলো আপনার ত্বককে উজ্জ্বল ও স্বাস্থ্যকর রাখতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর