kangana-ranaut-emergency-movie-release-issue

ব্যুরো নিউজ, ২১ সেপ্টেম্বর :অভিনেত্রী এবং বিজেপি সাংসদ কঙ্গনা রানাউতের নতুন সিনেমা ‘এমার্জেন্সি’ মুক্তির আগে থেকেই নানা বিতর্কের মুখোমুখি। এই সিনেমা ১৯৭৫ সালে তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জরুরি অবস্থা ঘোষণার উপর ভিত্তি করে তৈরি হয়েছে। তবে, মুক্তির আগেই শিখ সম্প্রদায়ের তরফে অভিযোগ ওঠে যে, সিনেমায় তাদেরকে নিম্নমানের উপস্থাপন করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকেও বলা হয়েছে, এই সিনেমা স্পর্শকাতর বিষয়ের উপর ভিত্তি করে তৈরি, যা ধর্মীয় সম্প্রীতিতে আঘাত হানতে পারে।

মহাকাশে নজরদারি নিসার স্যাটেলাইটের

কোন ক্ষতির মুখে কঙ্গনা ?

এই বিতর্কের প্রেক্ষাপটে কঙ্গনা রানাউত সম্প্রতি ANI-কে একটি সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি জানি কীভাবে এই সিনেমাটি বানানো হয়েছে। ইন্ডাস্ট্রির পক্ষ থেকে আমি কোনও সাহায্য পাইনি এবং অনেক টাকা খরচ করে এটি নির্মাণ করেছি’। তিনি আরও জানান, ‘এই অবস্থায় যদি মুক্তি পিছিয়ে যায়, তাহলে প্রতিটি মানুষের উপর ব্যাপক ক্ষতি হবে’।কঙ্গনা মনে করেন, সেন্সর বোর্ডের উচিত এই ছবির মুক্তি প্রসঙ্গে হস্তক্ষেপ করা।

ডেলিভারি কর্মীরা বছরে কত উপার্জন করেন? তা জানলে আপনি আবাক হবেন

এছাড়াও, ১৯ সেপ্টেম্বর বম্বে হাইকোর্টে বিচারপতি কোলাবাওয়ালা ও বিচারপতি ফিরদৌস পুনিওয়ালার বেঞ্চ সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (CBFC)-কে নির্দেশ দেন যে, সিনেমার মুক্তি আটকানোর প্রবণতা বন্ধ হওয়া উচিত। আদালতে জ়ি স্টুডিয়োর আইনজীবী ভেঙ্কটেশ ধুন্দ বলেন, সিবিএফসি ইচ্ছাকৃতভাবে মুক্তির তারিখ পিছিয়ে দিচ্ছে যাতে হরিয়ানা নির্বাচনের পরে সিনেমাটি মুক্তি পায়।

হৃতিক রোশনের বয়স ৫০! দেখে কেউ বলবে?

আইনজীবী আরো জানান, ‘এই সিনেমার সহ-প্রযোজক একজন বিজেপি সাংসদ। তাদের নিজেদের দলের সদস্য যেন একটি নির্দিষ্ট সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত না করে, সে জন্যই এই সমস্ত টালবাহানা চলছে’। ফলে, মুক্তি নিয়ে চাপ ক্রমশ বাড়ছে এবং কঙ্গনার বক্তব্যের প্রেক্ষাপটে সিনেমার ভবিষ্যৎ নিয়ে সংশয় তৈরি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর