fire-at-balurghat-matridan-hospital-evacuations-and-investigations

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর:বালুরঘাটের মাতৃসদন হাসপাতালে রবিবার দুপুরে হঠাৎ করে আগুন লাগে এবং স্থানীয়দের মধ্যে এবং রোগীদের মধ্যে  ভয়ঙ্কর আতঙ্কের সৃষ্টি হয়। হাসপাতালের তিন তলার ছাদে আগুন লাগার পর, সেখানে চিকিৎসাধীন রোগী ও তাদের আত্মীয়-স্বজনেরা আতঙ্কিত হয়ে পড়েন এবং অনেকেই হাসপাতাল থেকে বেরিয়ে আসেন।

বারবার খিদে পায়? অতিরিক্ত খিদে নিয়ন্ত্রণে রাখার টিপস

কিভাবে লাগলো আগুন?

ঘটনার পরপরই বিদ্যুৎ পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। বালুরঘাট দমকল বিভাগের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায় এবং আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু করে। বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান অশোক কুমার মিত্র এবং এমসিআইসি বিপুল কান্তি ঘোষ সহ পৌরসভার কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন। কিছুক্ষণের প্রচেষ্টায় দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।প্রাথমিকভাবে, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে। পুরো বিষয়টি খতিয়ে দেখছে দমকল কর্মীরা। জানা গেছে, আগুন লাগার সময় হাসপাতালের তিন তলার মিটিং হলে ধোঁয়া ছড়িয়ে পড়ছিল। প্রথমে ফলস সিলিংয়ের উপর আগুন লাগার কারণে এটি ঠিকমতো দেখা যায়নি।

নিঃসঙ্গ সমুদ্রে অজানা ভাগ্য: ৪৯ মৎস্যজীবীর খোঁজে পরিবারে শোকের মাতম

পুরসভার ইলেকট্রিশিয়ানরা খবর পেয়ে দ্রুত কাজে নেমে পড়েন এবং নিজেরা আগুন নেভানোর চেষ্টা করেন। তবে আগুন নিভাতে দমকলের সাহায্য নেওয়া হয়, কারণ হাসপাতালের জল সরবরাহের যন্ত্র কাজ করছিল না।সৌভাগ্যবসত, আগুন লাগার কারণে বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটেনি। হাসপাতালের প্রায় ২০ জন রোগী এবং কয়েকটি সদ্যোজাত শিশু হাসপাতালে ছিলেন। অস্ত্রোপচারের জন্য পরিকল্পনা করা হয়েছিল কিছু রোগীর, কিন্তু আগুন লাগার কারণে সেগুলি বন্ধ করতে হয়েছে। দমকল ও পৌরসভা পুরো ঘটনার তদন্ত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর