duars-forest-reopening-preparation-september-16

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর:ডুয়ার্সে পর্যটকেরা  পুজোর সময় বরাবরই ভিড় জমান।গরুমারা জাতীয় উদ্যানে প্রবেশের জন্য প্রতিটি সাফারি গাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে বেশ কয়েকটি পদক্ষেপ নেওয়া হয়েছে। বিশেষ করে, মূর্তি বিট অফিসে মূর্তি ও চালসা এলাকার জিপসি গাড়িগুলির পরীক্ষা করা হয়েছে।

রান্নার পর ফেলে দেবেন না, জানুন এই পাতা কতটা স্বাস্থ্যের জন্য উপকারি!

হাতিগুলির স্বাস্থ্য পর্যবেক্ষণ

বনাঞ্চল এবং জাতীয় উদ্যানের তিন মাসের বন্ধের পর ১৬ সেপ্টেম্বর থেকে খুলতে চলেছে গরুমারা এবং অন্যান্য সংরক্ষিত বনাঞ্চল।সাথে পর্যটকদের সাফারির নিরাপত্তার দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে। গরুমারা জাতীয় উদ্যানে এডিএফও রাজিব দে নিজে গাড়িগুলির প্রয়োজনীয় লাইট, সিট এবং অন্যান্য নিরাপত্তা ব্যবস্থা পরীক্ষা করেছেন। এই চেকআপের মাধ্যমে নিশ্চিত করা হয়েছে যে, সব গাড়ি সুরক্ষিতভাবে পরিচালিত হতে পারবে।

কুকুরকে মানুষের অ্যাম্বুল্যান্সে করে নিয়ে গিয়ে সরকারি হাসপাতালে চিকিৎসার অভিযোগ 

এছাড়া, হাতি সাফারির জন্য ব্যবহৃত কুনকি হাতিগুলির স্বাস্থ্যও পর্যবেক্ষণ করা হয়েছে। গরুমারা, চাপরামারি এবং অন্যান্য অঞ্চলের সব দিক খতিয়ে দেখেন সংশ্লিষ্ট আধিকারিকরা। রাজিব দে বলেন, “গরুমারা ন্যাশনাল পার্কের অধীনে যে জিপসি গাড়িগুলি চলে, তাদের কাগজপত্র সঠিকভাবে যাচাই করা হয়েছে। ১৬ সেপ্টেম্বর থেকে জঙ্গল খুলছে। সেই জন্য আমরা সমস্ত প্রস্তুতি সম্পন্ন করেছি। মালিকদেরও জানানো হয়েছে।”বর্ষার সময় বনাঞ্চল বন্ধ থাকার পর, পর্যটকরা আবারও কার সাফারি, হাতি সাফারি এবং অন্যান্য বনভ্রমণে অংশগ্রহণ করতে পারবেন। পুজোর ছুটির সময় এই এলাকায় ব্যাপক পর্যটক আসার  জন্য গাড়িগুলির নিরাপত্তা এবং হাতি সাফারির প্রস্তুতি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর