kolkata-south-bengal-heavy-rainfall-warning-due-to-deep-depression

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর:শুক্রবার রাত থেকেই কলকাতা এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় টানা বৃষ্টি শুরু হয়েছে। এই বৃষ্টির কারণ হিসেবে হাওয়া অফিস জানিয়েছে, এটি বাংলাদেশ উপকূলে অবস্থিত একটি নিম্নচাপের প্রভাব। এই নিম্নচাপ বর্তমানে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে এবং ক্রমে পশ্চিম-উত্তর পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, এই গভীর নিম্নচাপ বাংলাদেশ এবং গাঙ্গেয় বঙ্গের উপর অবস্থান করছে। ক্যানিং থেকে উত্তর-পূর্ব দিকে ৯০ কিলোমিটার এবং কলকাতা থেকে পূর্ব-উত্তর পূর্ব দিকে ১০০ কিলোমিটার দূরে রয়েছে নিম্নচাপটি। শনিবার সন্ধ্যা পর্যন্ত এটি উত্তর পশ্চিম দিকে এগিয়ে যাবে এবং ঝাড়খণ্ডে প্রবেশের আগে কিছুটা শক্তি হারাবে।

সাদা জুতো থাকুক ঝকঝকে, এই সহজ টিপসগুলো মেনে চলুন!

সতর্কতা জারি করা হয়েছে

নিম্নচাপের কারণে দক্ষিণবঙ্গে ঝোড়ো হাওয়ার সতর্কতা জারি করা হয়েছে, যা সর্বোচ্চ ৬৫ কিমি প্রতি ঘণ্টা বেগে বইতে পারে। শুক্রবারের পর আজও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে এবং বৃষ্টির পরিমাণ কমবে। তবে, কিছু এলাকায় রবিবারেও ভারী বর্ষণ হতে পারে।উল্লেখ্য, উত্তরপূর্ব বঙ্গোপসাগরে অবস্থিত এই নিম্নচাপ ১৩ তারিখ বিকেলে বাংলাদেশ উপকূল অতিক্রম করে স্থলভাগে প্রবেশ করেছে। এর ফলে রাতভর দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েছে এবং আজ সকালে এই বর্ষণ অব্যাহত রয়েছে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, আজও দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টি হবে।

আইপিএল ধরে রাখার সিদ্ধান্ত কবে আসবে? বোর্ডের ঘোষণা নিয়ে নতুন জল্পনা!

আজ দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে বৃষ্টি হবে। পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়ায় অতিভারী বৃষ্টির জন্য লাল সতর্কতা জারি করা হয়েছে, এবং হুগলি, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, এবং বীরভূমে কমলা সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য অঞ্চলে ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে।রবিবার, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কিছু জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়ার বেশিরভাগ এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর