port-blair-renamed-to-shri-vijaya-puram port-blair-renamed-to-shri-vijaya-puram port-blair-renamed-to-shri-vijaya-puram

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর:কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্প্রতি ঘোষণা করেছেন, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের রাজধানী পোর্ট ব্লেয়ারের নতুন নাম হবে শ্রী বিজয়া পুরম। এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ঔপনিবেশিক ইতিহাসের প্রভাব কাটাতে এবং স্বাধীনতা আন্দোলনের লড়াইকে সম্মান জানাতে।

রোনাল্ডো তার সতীর্থদের কেমন মজার নামে ডাকতেন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দৃষ্টিভঙ্গি অনুসরণ করে

অমিত শাহ এক্স হ্যান্ডেলে বলেন, “পোর্ট ব্লেয়ারের নাম পরিবর্তন করা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দৃষ্টিভঙ্গি অনুসরণ করে, যার লক্ষ্য দেশের ঔপনিবেশিক ছাপগুলি সরানো। নতুন নাম শ্রী বিজয়া পুরমের মাধ্যমে স্বাধীনতা আন্দোলনের সংগ্রাম এবং আন্দামানের গুরুত্বপূর্ণ অবদান তুলে ধরা হবে।”

যুবরাজ সিংহের চোখে সেরা অধিনায়ক কে?

তিনি আরও উল্লেখ করেছেন যে, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ চোল সাম্রাজ্যের নৌবাহিনীর একটি গুরুত্বপূর্ণ ঘাঁটি ছিল এবং বর্তমানে এটি আমাদের কৌশলগত ও উন্নয়নমূলক পরিকল্পনার অংশ। এখানেই নেতাজি সুভাষচন্দ্র বসু প্রথমবার জাতীয় পতাকা উত্তোলন করেছিলেন এবং সেলুলার জেলে বীর সাভারকর সহ স্বাধীনতা সংগ্রামীরা তাঁদের সাহসিকতার প্রমাণ রেখেছিলেন।

বুকের ব্যথা ছাড়াই হার্ট অ্যাটাক? ঘুমন্ত অবস্থায় অভিনেতার মৃত্যুতে সতর্কতা

অমিত শাহ বলেন, “এই পরিবর্তন স্বাধীনতার ইতিহাসের প্রতি আমাদের সম্মান এবং আন্দামানের ঐতিহাসিক গুরুত্বের প্রতি একটি গভীর শ্রদ্ধার নিদর্শন। শ্রী বিজয়া পুরম নামটি আমাদের সংগ্রামের ইতিহাস এবং দেশপ্রেমের প্রতি আমাদের অঙ্গীকারকে তুলে ধরবে।”এই নতুন নামের মাধ্যমে দেশ স্বাধীনতার অগ্রগতি ও গর্বের এক নতুন অধ্যায় শুরু হল, যা স্বাধীনতা সংগ্রামীর সাহসিকতা এবং দেশের উন্নয়নের পথে আমাদের ঐক্যের সংকেত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর