baitaya fall image

ব্যুরো নিউজ,১২ সেপ্টেম্বর :ছুটির অভাবে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করা সম্ভব না হয়, তবে চিন্তা করার কিছু নেই।মাএ দুই দিন ছুটি পেলেই কলকাতা থেকে দূরে না গিয়ে কিছু অসাধারণ জায়গায় ঘুরে আসা সম্ভব। সাধারণত দিঘা, মন্দারমণি বা বকখালি চিন্তা করা হয়, কিন্তু সঠিক পরিকল্পনা করলে এই সময়ের মধ্যে কলকাতার আশপাশের বিভিন্ন মনোরম স্থানও উপভোগ করা যেতে পারে। পশ্চিমবঙ্গের পাশাপাশি ঝাড়খণ্ডের কিছু অসাধারণ জায়গা রয়েছে যা দ্রুত পৌঁছানো যায়।

রেলে ভ্রমণে নয়া চমক! IRCTC- Zomato চুক্তিতে কি বদলাচ্ছে?

ভাটিন্ডা জলপ্রপাত

ছুটি পেলেই ঘুরে আসুন উড়িষ্যার ‘মিনি তিব্বত’

বর্ষাকালে প্রকৃতির রূপ ও সৌন্দর্য পরিবর্তিত হয়। বৃষ্টির জলে নদী, ঝর্ণা প্রাণ ফিরে পায় এবং প্রকৃতির এক নতুন রূপ প্রকাশ পায়। এই সময় ঝাড়খণ্ডের ধানবাদের ভাটিন্ডা জলপ্রপাত একদম বিশেষ আকর্ষণীয়। এই জলপ্রপাত ধাপে ধাপে নেমে আসছে এবং চারপাশের জঙ্গল ঘেরা প্রকৃতি এটি এক অদ্ভুত সুন্দরতায় পরিণত করেছে। বৃষ্টির দিনে ভাটিন্ডার জলপ্রপাত আরও প্রাণবন্ত হয়ে ওঠে, প্রবল জলস্রোত পাথরে ধাক্কা দিয়ে সশব্দে আছড়ে পড়ে, যা দেখার মতো এক অভিজ্ঞতা।

সুন্দরবনে দেখা মিলল রয়্যাল বেঙ্গল টাইগারের। আপ্লুত পর্যটকরা

হাওড়া থেকে ভোরবেলা ট্রেনে করে ধানবাদ পৌঁছানো যায়। ধানবাদের রেলস্টেশন থেকে অটো বা গাড়ি ভাড়া করে ভাটিন্ডা জলপ্রপাত ভ্রমণ করা যেতে পারে। যদি ভাটিন্ডা ছাড়াও তোপচাঁচি ও উস্রি ঘুরে দেখার পরিকল্পনা থাকে, তবে গাড়ি ভাড়া করা সবচেয়ে সুবিধাজনক। তবে একসঙ্গে তিনটি জায়গা ঘুরতে গেলে সময় সীমিত হতে পারে, তাই যদি সময় কম থাকে, তাহলে একটি বা দুটি জায়গা বেছে নেওয়া ভাল।

কি ভাবছেন পুজোতে কোথায় ঘুরতে যাবেন পাহাড় নাকি সমুদ্র?

অথবা, কলকাতার আশপাশের অন্যান্য পর্যটন কেন্দ্রগুলোও বিবেচনায় নিতে পারেন। যেমন, বাঁকুড়া, ময়ূরপুর বা জামশেদপুর, যেখানে আপনি প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন। পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থান যেমন পুরুলিয়া, বীরভূমও এই দুই দিনের ছুটিতে খুবই আকর্ষণীয় হতে পারে। সঠিক পরিকল্পনা এবং সময় ব্যবস্থাপনার মাধ্যমে আপনার ছুটি হয়ে উঠতে পারে এক অসাধারণ অভিজ্ঞতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর