Mamata Banerjee

ব্যুরো নিউজ,৩ সেপ্টেম্বর: দলীয় সমাবেশ থেকে কর্মীদের বলেছিলেন ফোঁস করতে। তারপর থেকেই বাংলার বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে, তৃণমূলের বিধায়ক, সাংসদ, কাউন্সিলর থেকে শুরু করে নেতারা প্রকাশ্য সভা থেকে কুরুচিপূর্ণ মন্তব্য করছেন। মূলত আরজিকর কাণ্ডে যারা প্রতিবাদ করছেন, সেই সমস্ত মা-বোনেদের উদ্দেশ্যে অশালীন ভাষা প্রয়োগ করতে দেখা যাচ্ছে তৃণমূল নেতাদের।

মুখ পুড়লো রাজ‍্য সরকারের! সুপ্রিম জামিন মঞ্জুর সায়নের

কি বলেছেন ওই তৃণমূল নেতা?

ইতিমধ্যেই উত্তর ২৪ পরগনার অশোকনগরের তৃণমূল নেতা অতীশ সরকারের মন্তব্যে রাজ্যজুড়ে তোলপাড় শুরু হয়েছে। একটি অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে তৃণমূল নেতা অতীশ বলেছেন, আমরা যদি ফোঁস করি, আপনার বাড়ির মা-বোনেদের কুৎসা রটিয়ে দরজায় যদি বিকৃত ছবি টাঙিয়ে দিয়ে আসি, তাহলে সেই পোস্টার খুলতে পারবেন না। ঐদিন আর বেশি দূরে নেই। এখানে দায়িত্ব নিয়ে বলে গেলাম। আরো বলেছেন ওই কীর্তিমান তৃণমূল নেতা। বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় ফোঁস করতে বলেছেন। সাবধান হয়ে যান। যদি পাড়ায় পাড়ায় ফোঁস করতে শুরু করি, বাড়ি থেকে বার হতে পারবেন তো? প্রসঙ্গত, মেয়ো রোডে টিএমসিপির সমাবেশে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, রোজ আপনাকে কামড়াচ্ছে, তাকে কামড়াবেন না। কিন্তু ফোঁস তো করতে পারেন। আর তারপর থেকেই বিভিন্ন জায়গায় একাধিক কীর্তিমান তৃণমূল নেতারা কুরুচিপূর্ণ অশালীন ভাষায় প্রতিবাদীদের আক্রমণ করছেন। এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার তৃণমূল নেতা অতীশের ওই বক্তব্যের অংশ এক্স হ্যান্ডেলে পোস্ট করে তাকে তৃণমূলের গুণধর লুম্পেন বাহিনী বলে কটাক্ষ করেছেন।

RSS: রাষ্ট্রপতি শাসনের দাবি বাংলায়! সঙ্ঘ পরিবার কি জানালো?

যে দলীয় কর্মসূচিতে ওই তৃণমূল নেতা বক্তৃতা করছিলেন, সেই অনুষ্ঠানের মঞ্চে যে ব্যানার টাঙানো ছিল সেখানে লেখা ছিল, মা-বোনেদের সম্মান, আমাদের সম্মান। আর তার সামনেই দাঁড়িয়েই অশোকনগরের ওই তৃণমূল নেতা অতীশের এই মন্তব্য আসার পরেই তৃণমূল ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়ে। ইতিমধ্যেই আরজিকর কাণ্ডে বাংলা জুড়ে সমস্ত মানুষ যেভাবে প্রতিবাদে পথে নেমেছেন, তাতে স্বাভাবিকভাবেই আগামী দিনে মমতা বন্দ্যোপাধ্যায়ের গদির টলমল অবস্থা। আর এরকম একটা পরিস্থিতিতে যদি তৃণমূলের এই ধরনের নেতাদের বক্তব্য সামনে আসে, তাহলে তা যে আগামী দিনে তৃণমূলের পক্ষে যথেষ্ট অস্বস্তিকর পরিস্থিতি তৈরি করতে পারে, তা বুঝতে পেরেছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সূত্রের খবর, অতীশকে তৃণমূল দল থেকে সাসপেন্ড করেছে বলেই জানা গিয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর